গুরমিত রাম রহিমের আজীবন কারাদণ্ড খুনের অপরাধে , একই সাজা বহাল চার সঙ্গীরও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিচারে আগেই দোষী সাব্যস্ত হয়েছিলেন, শুধু বাকি ছিল সাজা শোনানো। একাধারে বহু অবতার ধর্মগুরু গুরমিত সিং রাম রহিম আজীবন কারাদণ্ডের শাস্তি পেলেন খুনের অপরাধে। এমনকি একই সাজা হল তাঁর কুকর্মে সঙ্গী চারজনেরও। এই চারজনের নাম কৃষাণ লাল, জশবীর সিং, অবতার সিং এবং শাবদিল। এমনকি গুরমিত সিংকে ৩১ লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিয়েছে হরিয়ানার পঞ্চকুলায় সিবিআইয়ের বিশেষ আদালত এবং ৫০ হাজার টাকা জরিমানার নির্দেশ দেওয়ায় হয়েছে বাকি চারজনের প্রত্যেককেই। উল্লেখ্য,এক বছর আগেই মৃত্যু হয়েছে এই মামলায় অভিযুক্ত ষষ্ঠ ব্যক্তির।

২০০২ সালে গুলি করে হত্যা করা হয়েছিল গুরমিত সিংয়েরই ডেরা সাচ্চা সৌদার ম্যানেজার রঞ্জিত সিংকে। আশ্রমের মহিলা শিষ্যদের যৌন নির্যাতন করছেন গুরমিত রঞ্জিত প্রকাশ্যে এনেছিল এমন কথা রটানো একটি চিঠি, এই ছিল তাঁর ‘অপরাধ’। এমনকি স্থানীয় এক সাংবাদিককেও মেরে ফেলা হয় একই চিঠি নিয়ে সোচ্চার হওয়ার কারণে।

প্রসঙ্গত, গুরমিত সিংহ রোহতকের সুনারিয়া জেলে বন্দি হন ২০১৭ সাল থেকে দুই মহিলা অনুগামীকে ক্রমাগত ধর্ষণের অপরাধে। সেখান থেকেই তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাজা শোনেন। এদিকে ব্যাপক পরিমাণে নিরাপত্তা আঁটোসাঁটো করা হয়েছে পঞ্চকুলা এবং শির্সা জেলায়। কারণ গুরমিতের বিপুল পরিমাণ অনুগামীরা হিংসা ছড়াতে পারে আদালতের রায় শোনানোর পর। এর আগে পুলিশ তাঁকে গ্রেপ্তার করতে গিয়ে প্রবল বাধার সম্মুখীন হয়েছিল । লক্ষ লক্ষ অনুগামী ডেরা সাচ্চা সৌদা ঘিরে ফেলেছিলেন যাতে গুরমিতের নাগাল না পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *