অবশেষে ‘কলকাতা STF-এর জালে’বাংলাদেশি যুক্তিবাদী অনন্ত বিজয়ের খুনি, হদিস এমনকি আল কায়েদা ঘাঁটিরও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাংলাদেশে বিজ্ঞান-যুক্তিবাদী ব্লগার অনন্ত বিজয় দাসকে খুন করা হয়েছিল প্রকাশ্যে কুপিয়ে। ২০১৫ সালে এই খুনের ঘটনার তদন্ত গোপনে চালিয়ে কলকাতা পুলিশের কাছে কিছু তথ্য পাঠায় বাংলাদেশ সিআইডি।‘নাস্তিক’ যুক্তিবাদী লেখক অনন্ত বিজয়ের খুনি ফায়সাল আহমদকে কর্ণাটক থেকে গ্রেফতার করা হয়েছে সেই তথ্য মারফত তদন্তে নেমে। তাকে জেরা করে ভারতে আল কায়েদা জঙ্গি সংগঠনের ডেরার সন্ধানও মিলেছে ।

তদন্ত সূত্রে জঙ্গি ঘাঁটি সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি বাংলাদেশ পুলিশ ও কলকাতা পুলিশ। জানা গেছে , ধৃত ফায়সাল আল কায়েদা জঙ্গি নেটওয়ার্কের নির্দেশে অসম, পশ্চিমবঙ্গ হয়ে কর্নাটকে চলে গেছিল বাংলাদেশ থেকে গোপনে ভারতে ঢুকে। ঢাকায় বাংলাদেশ পুলিশের বিশেষ সূত্র এও জানিয়েছে , জঙ্গি ফায়সাল আহমদকে গত ১ জুলাই বেঙ্গালুরু থেকে গ্রেফতার করে কলকাতা পুলিশের এসটিএফ। জেরায় আরও জানা গেছে, ফায়সাল আলকায়েদা জঙ্গি ঘাঁটি তৈরি করেছে অসমের বরাক উপত্যকায়।

এদিকে বাংলাদেশ সিডিআইডি জানিয়েছে, সিলেটের বাসিন্দা ছিলেন যুক্তিবাদী ব্লগার অনন্ত বিজয় দাস। তাঁকে ইসলাম বিরোধী বলে চিহ্নিত করে আনসারুল্লাহ বাংলা টিম জঙ্গি সংগঠন (এবিটি)। সেই সংগঠনের হয়ে অনন্ত বিজয়কে ফায়সাল খুন করেছিল। এবিটি জঙ্গি সংগঠনটি এখন আনসার আল ইসলাম নাম নিয়ে চলে বাংলাদেশে ।ব্লগার অনন্ত বিজয় দাস খুনের মামলায় ধৃত চার জঙ্গিকে আদালত ফাঁসির সাজা শুনিয়েছে। পলাতক জঙ্গি ফায়সাল ভারতে চলে এসেছিল সিলেট থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *