চরম অপমান সূচক মন্তব্য দেশের সংবিধান নিয়ে, কেরলের বামপন্থী মন্ত্রীর পদত্যাগ প্রবল চাপের মুখে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :কেরলের মন্ত্রী সাজি চেরিয়ান অবশেষে ইস্তফা দিলেন ‘সংবিধান বিরোধী’ মন্তব্যের জেরে চরম বিপাকে পড়ে । তিনি ছিলেন মূলত কেরলের সংস্কৃতি এবং মৎস্য মন্ত্রীর দায়িত্বে। যদিও প্রাক্তন মন্ত্রীর দাবি, ‘আমি সংবিধানকে সবসময় শ্রদ্ধা করি এবং আমার দল সর্বদা প্রথমসারিতে থাকে সংবিধান রক্ষার ক্ষেত্রে।

উল্লেখ্য , গত রবিবার তিনি সংবিধান নিয়ে একাধিক মন্তব্য করেছিলেন পাঠানামথিট্টায় দলের একটি অনুষ্ঠানে ভাষণের সময়। এমনকি তিনি অভিযোগ করেছিলেন সংবিধানে একাধিক ফাঁকফোকর আছে এবং সমাজের একটি শ্রেণির মানুষ লাভবান হন না বলেও । সেইসঙ্গে চেরিয়ান আরও একাধিক অভিযোগ করেছিলেন। দলের জেলা কমিটির ওয়েবসাইটেও সেই ভাষণের ভিডিও পোস্ট করা হয়েছিল। কিন্তু তুমুল বিতর্ক শুরু হয় চেরিয়ানের মন্তব্য নিয়ে। পিনারাই বিজয়ন সরকারের বিরুদ্ধে কংগ্রেস এবং বিজেপি একযোগে সরব হয়।

তুমুল হট্টগোলের জেরে বুধবার শুরু হওয়ার মিনিট খানেকের মধ্যেই মুলতুবি করে দেওয়া হয় বিধানসভার অধিবেশন। এমনকি জোটসঙ্গীরাও সরব হয় চেরিয়ানের বিরুদ্ধে । শুধু তাই নয়, চেরিয়ানের বিরুদ্ধে পাঠানামথিট্টর একটি আদালত পুলিশকে মামলা দায়েরের নির্দেশ দেয়। তার জেরে চাপ ক্রমশ বাড়ছিল কেরালার প্রথমবারের মন্ত্রীর উপর। তবে প্রাথমিকভাবে সাহসী মুখ তুলে ধরছিলেন চেরিয়ান। শেষপর্যন্ত অবশ্য নতিস্বীকার করেন প্রবল চাপের মুখে। যদিও চেরিয়ানের দাবি, ভুল ব্যাখা করা হচ্ছে তাঁর মন্তব্যের। তাও তিনি পদত্যাগ করেছেন। বিজয়নও এমনকি তাঁর ইস্তফার সিদ্ধান্ত মেনে নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *