অবশেষে কোরোনা পরীক্ষার খরচ কমল রাজ্যের বেসরকারি ল‍্যাবরেটরিগুলিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বেসরকারি ল‍্যাবরেটরিতে কোরোনা পরীক্ষার খরচ কমিয়ে অবশেষে করা হল ১ হাজার ৫০০ টাকা। আগে এই খরচ লাগতো ২ হাজার ২৫০ টাকা। বেসরকারি ল‍্যাবরেটরিতে কোরোনা পরীক্ষার খরচ কমানোর কথা বলা হয়েছে স্বাস্থ্য দপ্তরের এক নির্দেশে।

বেসরকারি হাসপাতাল, ক্লিনিকের বিরুদ্ধে বার বারই অভিযোগ আসছিলো RT-PCR পদ্ধতিতে কোরোনা পরীক্ষার জন্য বিভিন্ন রকমের খরচ নেওয়ার। আর যার জেরেই রাজ্য সরকার খরচও বেঁধে দিয়েছিল বেসরকারি হাসপাতাল, ক্লিনিকে RT-PCR পদ্ধতিতে কোরোনা পরীক্ষার জন্য। জুন মাসে সরকারি এক নির্দেশে জানানো হয়েছিল, বেসরকারি হাসপাতাল, ক্লিনিকে RT-PCR পদ্ধতিতে কোরোনা পরীক্ষার জন্য খরচ পড়বে ২ হাজার ২৫০ টাকা। স্বাস্থ্য দপ্তর সূত্রে আরও খবর, এখন আগের তুলনায় অনেকটাই কমে গেছে RT-PCR পদ্ধতিতে কোরোনা পরীক্ষার জন্য প্রয়োজনীয় কিটের দামও। এই কারণেই ভাবনাচিন্তা চলছিল বেসরকারি ল্যাবরেটরি ও ক্লিনিকে RT-PCR পদ্ধতিতে কোরোনা পরীক্ষার জন্য খরচ আরও কমানোর বিষয়েও।

এদিকে ফের এক নির্দেশিকাও জারি করেছে রাজ্য স্বাস্থ্য দপ্তর। এই নির্দেশে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বেসরকারি ল্যাবরেটরিতে RT-PCR পদ্ধতিতে কোরোনা পরীক্ষার জন্য এখন থেকে খরচ পড়বে ১ হাজার ৫০০ টাকা । এমনকি আইন অনুযায়ী ব্যবস্থাও নেওয়া হবে এই নির্দেশ মানা না হলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *