পুজোর আগেই পাহাড়ে টয়ট্রেন ছুটবে রাজ্যের অনুমতি পেলেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সামনেই পুজো। রাজ্য সরকার কোভিড পরিস্থিতিতে পুজোর আগে রাজ্যজুড়ে বেশ কয়েক’টি পদক্ষেপও গ্রহণ করেছে পর্যটকদের জন্য। ইতিমধ্যেই হোটেল, রেস্তোরাঁও খুলে দেওয়া হয়েছে। পাহাড়ে পর্যটকদের ভিড় হতে পারে পুজোর ছুটিতে। উত্তর-পূর্ব সীমান্ত রেল কতৃপক্ষ পুজোর আগেই টয়ট্রেন পরিষেবা ফের চালু করতে চাইছে সে কথা মাথায় রেখেই।

বিগত কয়েক মাস ধরেই পাহাড়ে টয়ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে কোরোনা প্যানডেমিকের জেরে। এখনও শুরু হয়নি নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে কলকাতাগামী সব ট্রেন চলাচলও। কিন্তু তা সত্ত্বেও মনে করা হচ্ছে পর্যটকরা পাহাড়ে ভিড় জমাতে পারেন পুজোর ছুটিতে।বিভিন্ন হোটেল এবং পর্যটন কেন্দ্রগুলিও ইতিমধ্যেই প্রস্তুত রয়েছে পাহাড় এবং ডুয়ার্সে পর্যটকদের স্বাগত জানাতে।

উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে ফের টয়ট্রেন পরিষেবা চালু করতে উৎসাহ প্রকাশ করেছে পুজোর আগেই। দার্জিলিং হিমালয়ান রেলওয়ের ডিরেক্টর অরবিন্দকুমার মিশ্র জানান, ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে যাবতীয় প্রস্তুতিও। ধস, বর্ষা, প্রাকৃতিক দুর্যোগে টয়ট্রেনের লাইন কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছিল । কিন্তু সে সব মেরামত করে ইতিমধ্যেই সেরে ফেলা হয়েছে একাধিক ট্রায়াল রান। ফলে ভারতীয় রেল প্রস্তুত রয়েছে টয়ট্রেন চালানোর ক্ষেত্রেও। স্বাস্থ্যবিধি মেনে পর্যটকেরা টয়ট্রেনে ভ্রমণ করতে চাইলে কোনও অসুবিধা হবে না তাঁদের পরিষেবা দিতেও। তিনি আরও বলেন, “টয়ট্রেন চালু করার ব্যাপারে আমরা প্রস্তাব পাঠিয়েছি জেলা প্রশাসনের কাছেও। চিঠি দিয়ে আমরা জানিয়ে দিয়েছি আমরা সম্পূর্ণ প্রস্তুত রয়েছি টয়ট্রেন চালাতে।আমরা পরিষেবা চালু করে দেবো জেলা প্রশাসন বা রাজ্য সরকার এনিয়ে তাদের মতামত জানালেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *