অবশেষে তৃণমূল পথে নামল পেট্রল-ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে, ‘প্রতীকী’ আন্দোলন এমনকি বাস মালিকদেরও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মধ্যবিত্তের ক্রমশ নাভিশ্বাস ওঠার জোগাড় পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির জেরে। এমনকি মানুষের দৈনন্দিন ব্যবহারের জিনিসের দামেরও হেরফের ঘটছে পেট্রল-ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধির জেরে। এমনকি পেট্রল-ডিজেলের লাগাতার দাম বাড়ছে গত সাতদিন ধরেই। এমনকি কলকাতায় অনেক আগেই ১০০ পার করেছে পেট্রল, প্রায় ১০০ ছুঁইছুঁই ডিজেলও। এমন পরিস্থিতিতে গতকাল রবিবার তৃণমূল অবশেষে পথে নামল পেট্রল-ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে। এছাড়াও এদিন পথে নেমে অভিনব প্রতিবাদে সামিল হন বাস মালিকরাও।

একদিকে কলকাতার মানিকতলা, অন্যদিকে মহম্মদ আলি পার্ক। তিলোত্তমার পথ সরগরম হয় রবিবার শহরের দুই প্রান্তে পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে। এদিকে বাংলা সিটিজেন্স ফোরাম পদব্রজে প্রতিবাদ মিছিল করে সুকিয়া স্ট্রিট মোড় থেকে মানিকতলা পর্যন্ত। এমনকি প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা পোড়ানো হয় মানিকতলা মোড়েও। অবশেষে তৃণমূল যোগ দেয় এই প্রতিবাদ মিছিলে। এমনকি তাঁরা একটি বিশেষ ধর্ণা কর্মসূচিও পালন করেন মানিকতলা মোড়ে।

রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ ছিলেন পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে চলা এই বিক্ষোভ কর্মসূচিতে। তাঁর আরও অভিযোগ, যেভাবে মানুষের ক্রমশ অবস্থা সঙ্গীন হচ্ছে পেট্রল-ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধিতে, সেবিষয়ে কোনভাবেই উদ্বিগ্ন দেখাচ্ছে না কেন্দ্রীয় সরকারকে। পাশাপাশি এদিন মহম্মদ আলি পার্কের সামনে বাস ও মিনিবাস মালিকদের সংগঠনের সদস্যরা অভিনব প্রতিবাদে সামিল হন দড়ি দিয়ে খালি বাস টেনে। প্রতীকী প্রতিবাদে সামিল হয়েছিলেন এমনকি বাস মালিকরাও। কলকাতায় পেট্রেল-ডিজেলের দাম বেড়েছে একটানা পাঁচদিন। ইতিমধ্যেই ডিজেলের দাম লিটারে ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে রাজ্যের ৭ জেলায়। কলকাতায় রবিবার ফের লিটারে ৩৩ পয়সা বেড়ে পেট্রলের নয়া দাম ১০৮ টাকা ১১ পয়সা। শহরে ডিজেলও দাঁড়িয়ে ঠিক সেঞ্চুরির মুখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *