লকডাউনে ছাড় বকরি ঈদে , সুপ্রিম কোর্টে মামলা দায়ের কেরালার বাম সরকাররে বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এখনও কমেনি করোনা সংক্রমণের হার । তার মধ্যেই বাম শাসিত কেরালা সরকার তিন দিন সাপ্তাহিক লকডাউন শিথিল করেছে বকরি ঈদের জন্য। এমনকি বিতর্ক চরমে উঠেছে যাকে কেন্দ্র করে। ইতিমধ্যেই এর বিরোধীতায় সরব বিজেপিও।এমনকি চিকিত্‍সকদের সংগঠন আইএমএ-ও তোপ দেগেছে বিজয়ন সরকারের বিরুদ্ধে। ফের চিকিত্‍সকরা লকডাউন লাগুর আর্জি জানিয়েছেন। কিন্তু তাদের নিজেদের সিদ্ধান্তে অনড় কেরালা সরকার। ফলে এবার সুপ্রিম কোর্টে মামলা দায়ের হল স্বাস্থ্যবিধিকে বিবেচা না করে বকরি ঈদে বিজয়ন সরকারের লকডাউন শিথিলের সিদ্ধান্তের বিরুদ্ধেও।

মামলায় কেরালার এলডিএফ সরকারের বিরুদ্ধে অভিযোগ, প্রায় রোজই সংবাদ মাধ্যমের মাধ্যমে জানা যাচ্ছে যে রাজ্যে সংক্রমণ কোনো ভাবেই কমছেই না। এই অবস্থায় বকরি ঈদের আগে তিন দিন লকডাউন শিথিল করা হয়েছে কোনো রকম কোভিডবিধি না মেনেই। এমনকী বিশেষ ছাড় ঘোষণা করা হয় ঈদের দিনেও। এছাড়াও মুখ্যমন্ত্রী বিজয়নের বাবসায়িদের অনবড়ত চাপের কাছে নতি স্বীকার করেই এই পদক্ষেপ। কিন্তু এতে জনস্বাস্থ্য বিপন্ন হতে পারে করোনাকালে।

দিন কয়েক আগেই ইতিমধ্যেই কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ঘোষণা করেন যে, আগামী ১৮, ১৯ এবং ২০ জুলাই রাজ্যে লকডাউন শিথিল করা হচ্ছে বকরি ঈদ উপলক্ষে। অর্থাত্‍ কেরলের সব বাজারঘাট খুলছে রবিবার থেকে পরপর তিনদিন। যে সব এলাকায় ট্রিপল লকডাউন আছে, সোমবার দোকানপাট খুলেছে এমনকি সেখানেও। এই মুহূর্তে দেশের অন্যতম করোনা প্রভাবিত রাজ্য কেরল। তা সত্ত্বেও সেরাজ্যের বাম সরকার এমন ছাড় কী করে দিতে পারে তা নিয়ে প্রশ্ন তুলেছেন কংগ্রেস নেতা অভইষেক মনু সিংভি। । টুইটারে তিনি ক্ষোভ উগরে লেখেন, ‘কেরলে বকরি ঈদ উপলক্ষে কেরল সরকার ৩ দিনের জন্য লকডাউন যেভাবে শিথিল করেছে, তা অত্যন্ত নিন্দনীয়। বিশেষ করে যখন করোনার স্বর্গরাজ্য হয়ে উঠেছে কেরল। যদি কানোয়ার যাত্রা ভুল হয়, তাহলে বকরি ইদের এই গণ উদযাপনও তাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *