অবশেষে দাবি ছিনিয়ে নেওয়ার ডাক নাছোড় আন্দোলনের মধ্য দিয়ে , পেনডাউন’ কর্মসূচির ডাক যৌথ সংগ্রামী মঞ্চের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ডিএ আন্দোলনকারীদের নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে আজ রাজ্যজুড়ে ১২ ঘণ্টার ‘পেনডাউন’ কর্মসূচির ডাক যৌথ সংগ্রামী মঞ্চের। রাজ্যের সব সরকারি দফতরে ১২ ঘণ্টার কর্মবিরতি। তবে পরীক্ষা থাকার কারণে স্কুলগুলিতে কর্মবিরতি হবে না বলে জানিয়েছেন যৌথ সংগ্রামী মঞ্চের আন্দোলনকারীরা। বকেয়া ডিএ-র দাবিতে আজ কলকাতার শহিদ মিনার চত্বরে আন্দোলন কর্মসূচি পড়ল ৭০ দিনে। একইসঙ্গে সরকারি কর্মচারীদের অনশন আন্দোলন পা দিয়েছে ৪৪ দিনে।

বকেয়া ডিএ-র দাবিতে আরও চড়া আন্দোলনের সুর। কিছুদিন আগে রেড রোডের ধর্না মঞ্চ থেকে ডিএ আন্দোলনকারীদের উদ্দেশ্যে তেড়েফুঁড়ে আক্রমণ শানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আন্দোলনকারীদের চিরকুটে চাকরি হয়েছে বলেও তোপ দেগেচিলেন মুখ্যমন্ত্রী। এমনকী ডিএ আন্দোলনকে কটাক্ষ করে আন্দোলনকারীদের চোর-ডাকাত পর্যন্ত বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফের কর্মবিরতি মুখ্যমন্ত্রীর সেই মন্তব্যের প্রতিবাদেই।

এদিকে রাজ্যের সব সরকারি দফতরে কর্মবিরতির ডাক যৌথ সংগ্রামী মঞ্চের। তবে পরীক্ষা থাকায় স্কুলগুলিতে কর্মবিরতি হবে না বলে জানানো হয়েছে। এদিকে, বকেয়া ডিএর দাবিতে আগামী ১০-১১ এপ্রিল দিল্লি চলোর ডাক যৌথ সংগ্রামী মঞ্চের। দিল্লিতে গিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করবেন আন্দোলনকারীদের প্রতিনিধিরা। এরই পাশাপাশি অর্থমন্ত্রকের কর্তাদের সঙ্গেও প্রতিনিধি দলের দেখা করার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *