অবশেষে দিলীপ ঘোষকে নোটিস পাঠানো হল শীতলকুচির ঘটনায় মন্তব্যের জেরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে এবার নোটিস পাঠানো হল শীতলকুচির ঘটনা নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে। তাঁকে এই নোটিস পাঠানো হয়েছে মূলত নির্বাচন কমিশনের তরফে। তাঁকে নোটিসের জবাব দিতে বলা হয়েছ এমনকি আগামীকাল, বুধবার সকাল ১০টার মধ্যে।

নির্বাচন কমিশনের বক্তব্য, দিলীপ ঘোষ শীতলকুচি নিয়ে যে মন্তব্য করেছেন তা কোড অফ কনটাক্ট ভেঙেছে। কমিশন এক্ষেত্রে আরও মনে করছে তাঁর মন্তব্য হিংসা ছড়াতে পারে বলেও। তাই কমিশনের তরফে বিজেপির রাজ্য সভাপতিকে নোটিস পাঠানো হয়েছে। নোটিসে স্পষ্ট করে বলা হয়েছে তিনি যেন নোটিসের জবাব কমিশনের কাছে পাঠান বুধবার সকাল ১০টার মধ্যেই। যদিও দিলীপ ঘোষের বক্তব্য এখনও তিনি কোনো নোটিস পাননি। পেলে নোটিস পড়ে মন্তব্য করবেন বলে তিনি জানিয়েছেন।

এদিকে শীতলকুচির ঘটনার উপর মন্তব্যের জেরে আরও এক বিজেপি নেতা নির্বাচন কমিশনের নজরে। শীতলকুচি ঘটনায় মন্তব্যের জেরে রাহুল সিনহা নির্বাচনী প্রচার করতে পারবেন না ৪৮ ঘণ্টা পর্যন্ত। নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞায় লেখা রয়েছে, রাহুল সিনহার বক্তব্য প্রবল উসকানিমূলক। এছাড়া তাঁর মন্তব্য লঙ্ঘন করেছে আদর্শ আচরণবিধি। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির উপর এর প্রভাব পড়ারও প্রবল সম্ভাবনা রয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *