বিরোধী ইন্ডিয়া জোটের স্মারকলিপি রাজ্যপালকে, কংগ্রেসের ফের নিশানা সরকারের ব্যর্থতাকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সর্বদলীয় প্রতিনিধিদলের মণিপুর সফর করা উচিত, সম্প্রদায়ের নেতাদের সঙ্গে কথা বলা উচিত’! এমনটাই উপদেশ দিয়েছে খোদ রাজ্যপাল। মণিপুর সফরের শেষ দিন রাজ্যপাল অনুসুইয়া উইকেয়ের সঙ্গে দেখা করার পর এক বিবৃতিতে এমনই দাবি করেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী।বিরোধী জোট ‘ইণ্ডিয়ার’ ২১ সদস্যের প্রতিনিধিদল ২ দিনের সফরের দ্বিতীয় দিনে আজ ইম্ফলে মণিপুরের গভর্নর অনুসুইয়া উইকেয়ের সঙ্গে দেখা করেছেন। তারা রাজ্যপালের কাছে একটি স্মারকলিপি জমা দিয়েছে, তাকে রাজ্যে শান্তি ফিরিয়ে আনার অনুরোধ জানানো হয়েছে।

কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী, আজ মণিপুরের রাজ্যপাল অনুসুইয়া উইকেয়ের সিঙ্গে দেখা করার পরে এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, “রাজ্যপাল নিজেই হিংসার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। আমরা গত দু’দিনে যা পর্যবেক্ষণ করেছি তা আমরা তার সামনে তুলে ধরেছি এবং তিনি তার সমর্থন প্রকাশ করেছেন। তিনি আরও পরামর্শ দিয়েছেন সকল সম্প্রদায়ের নেতাদের সঙ্গে কথা বলে একটি সমাধানের পথ খুঁজে বের করার। জনগণের মধ্যে যে অবিশ্বাসের পরিবেশ তৈরি হয়েছে তা সবাইকে একসঙ্গে মোকাবেলা করতে হবে।”

পাশাপাশি তিনি দাবি করেন, “মণিপুরকে কেন্দ্র ও রাজ্য সরকার উপেক্ষা করেছে,’। তিনি এদিন এক সাংবাদিক সম্মেলনে বলেন, “মূল বিষয় হল মণিপুরকে উপেক্ষা করা হয়েছে। রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকার মণিপুরকে উপেক্ষা করেছে, পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। যত তাড়াতাড়ি সম্ভব শান্তি ফিরিয়ে আনা উচিত, সম্প্রীতি ও ন্যায়বিচার বজায় রাখা অপরিহার্য। আমরা দাবি করব যে রাজ্যপাল স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার জন্য সব রকমের চেষ্টা করেন। এটা সরকারের চরম ব্যর্থতা…” ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *