অবশেষে দিল্লির মুখ্যমন্ত্রী প্রস্তুত তদন্তে সাহায্য করতে, ইডিকে এমনটাই জানালেন চিঠির মারফত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দিল্লির মদ কেলেঙ্কারির তদন্তের জন্য মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে অষ্টমবারের জন্য সমন জারি করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কিন্তু এদিনও ইডি দফতরে হাজিরা এড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। ইডির প্রতিটি সমনকে বেআইনি বলে উল্লেখ করেছেন তিনি। এদিকে আজ দিল্লি বিধানসভায় পেশ করা হবে দিল্লির বাজেট। বাজেট অধিবেশনে উপস্থিত থাকবেন কেজরিওয়াল।

কথিত মদ কেলেঙ্কারিতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আজ হাজিরার জন্য অষ্টমবারের জন্য তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এর আগে কেন্দ্রীয় সংস্থা কেজরিওয়ালকে সাতটি সমন জারি করলেও প্রতিবারই তিনি তা এড়িয়ে গিয়েছেন। পাশাপাশি আম আদমি পার্টি (আপ) কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অভিযোগ করেছে লোকসভা নির্বাচনের আগে কেজরিওয়ালকে গ্রেফতারিত ষড়যন্ত্র করছেন বিজেপি।

ইডি-র অষ্টম সমনের জবাব দেওয়ার সময়, মুখ্যমন্ত্রী কেজরিওয়াল জানিয়েছেন, ইডি-র সমন বেআইনি। তবুও তিনি তদন্তে সহযোগিতা করতে রাজি। তিনি এই বিষয়ে ১২ মার্চের পর সময় চেয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এজেন্সির প্রশ্নের উত্তর দেবেন বলেও জানিয়েছেন তিনি ।

উল্লেখ্য, এর আগে, কেজরিওয়াল ইডির সমনকে অপ্রয়োজনীয় বলে অভিহিত করেছিলেন এবং বলেছিলেন যে আদালত এই বিষয়ে আদেশ দিলেই তিনি ইডি-র সামনে হাজির হবেন। বারবার সমন এড়ানোয় মূলত ইডি আদালতের দ্বারস্থ হয়েছে কেজরিওয়ালের বিরুদ্ধে এবং আদালতও মুখ্যমন্ত্রীকে ১৬ মার্চ হাজিরার নির্দেশ দিয়েছে আদালতের কাছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *