অবশেষে প্রকাশ হল প্রাথমিকে ৯৫৩৩ জনের মেধাতালিকা , নিয়োগ হবে ১ সপ্তাহের মধ্যে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে সুখবর এল দীর্ঘ আইনি জটিলতা কাটিয়ে। ২০২২-এ যে প্রাথমিক নিয়োগের নিয়োগ প্রক্রিয়া হয়েছিল, তার মেধাতালিকা প্রকাশ হল বুধবার। ১১ হাজার ৭৬৫টি শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল ২০২২ সালে। পরে আইনি জটিলতা তৈরি হয় এই নিয়োগের প্যানেল নিয়ে । এমনকি মামলা গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত। সেই মামলায় স্থগিতাদেশ উঠে যাওয়ার পর এবার প্রকাশ হল মেধাতালিকা। পর্ষদ সভাপতি গৌতম পাল বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানান ।

আরও জানা গিয়েছে, শূন্যপদের সংখ্যা ১১ হাজার ৭৬৫ হলেও মোট ৯৫৩৩ জনের নাম রয়েছে প্যানেলে। বাকি পদ আপাতত ফাঁকা থাকবে বলেই জানা গিয়েছে। গৌতম পাল জানিয়েছেন, আগামী এক সপ্তাহের মধ্যে নিয়োগ করা হবে। অর্থাৎ সাত দিনের মধ্যে চাকরিপ্রার্থীদের হাতে নিয়োগপত্র পৌঁছে যাবে বলে জানিয়েছেন তিনি।

প্যানেলে যাঁদের নাম রয়েছে, তার মধ্যে রয়েছেন ২০১৪ ও ২০১৭ সালের টেট উত্তীর্ণরা। এদিন গৌতম পাল আরও জানিয়েছেন, প্যানেলে থাকবে প্রাপ্ত নম্বরের ‘ব্রেক আপ’, যা পর্ষদের ইতিহাসে প্রথম বলে উল্লেখ করা হয়েছে। স্বচ্ছতার কথা মাথায় রেখেই পর্ষদ এই সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে। আরও জানানো হয়েছে যে এই নিয়োগ প্রক্রিয়া শেষ হলেই পরের নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *