অবশেষে গাধার দুধ বিক্রি শুরু করেছিলেন চাকরি ছেড়ে দিয়ে , এই ব্যক্তি লাখপতি হলেন মাত্র ৫ দিনেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কথায় বলে সফল হতে গেলে পরিশ্রমের পাশাপাশি ভাগ্য থাকাও জরুরি। আপনি যদি ভাগ্যবান হন তবে আপনার সাফল্য আপনাকে এক অন্য লক্ষ্যে পৌঁছে দেবে। সফল হতে হলে অন্যরা যা করছে সেটাই করতে হবে এমন কোনও কথা নেই। কখনও কখনও অন্য ধরনের কাজও সাফল্যের অর্জনে সাহায্য করে। ঠিক যেমন করেছিলেন কর্ণাটকের ম্যাঙ্গালুরুতে বসবাসকারী এক ব্যক্তি। তিনি গাধা পুষে কোটিপতি হলেন রাতারাতি।

মেঙ্গালুরুর বাসিন্দা শ্রীনিবাস গৌড়া নামের এই ব্যক্তির সাফল্যের গল্প যে কাউকে অনুপ্রাণিত করবে। ২০২২ সালের জুন মাসে শ্রীনিবাস নিজের ভাল চাকরি ছেড়ে দেন। এরপর তিনি গাধার খামার শুরু করেন। এই খামারের সাফল্য এতটাই ছিল যে চাকরি ছাড়ার মাত্র পাঁচদিনের মাথায় ওই ব্যক্তি ১৭ লক্ষ টাকার অর্ডার পেয়েছিলেন। অর্থাৎ ওই ব্যক্তি বলাই যায় গুপ্তধন পেয়েছিলেন গাধার দুধ বেচে।

এই খামারের জন্য বর্তমানে শ্রীনিবাস একজন নামকরা ব্যবসায়ী হয়ে গিয়েছেন। তবে শুরুটা এতটাও মসৃণ ছিল না। নিজের এই ‘প্ল্যানিং’-এর কথা যখন শ্রীনিবাস সবাইকে জানিয়েছিলেন সেই সময় পরিবারের সকলে আত্মীয় স্বজন তাঁকে নিয়ে ঠাট্টা-তামাশা করতেন। কারণ দেশের প্রথম গাধার খামার খুলেছিলেন তিনি। মাত্র কুড়িটি স্ত্রী গাধাকে নিয়ে ব্যবসা শুরু করেন। আর পাঁচদিনের মধ্যেই ১৭ লক্ষ্য টাকার অর্ডার পান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *