অবশেষে ভাইপো উসকে দিলেন পিসির স্মৃতি ! অভিষেক রাতভর ধর্নায় রাজভবনের সামনে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতার রাজপথে রাতভর মঞ্চ বেঁধে ঠাঁয় বসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজ্যপালের সঙ্গে দেখা না করা পর্যন্ত ধর্না উঠবে না বলে গতকালই ঘোষণা করেছিলেন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড। সেই মতো চলল ধর্না, রইলেন অভিষেকও।অভিষেকের এই নাছোড় অবস্থান ফের একবার মমতা বন্দ্যোপাধ্যায়ের ধর্না-স্মৃতি উসকে দিয়েছে। সিঙ্গুর আন্দোলনের সময় এভাবেই শহরের রাজপথে টানা ধর্নায় বসে থাকতে দেখা গিয়েছিল আজকের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

উল্লেখ্য ,১০০ দিনের কাজ-সহ কেন্দ্রের একাধিক প্রকল্পে বঞ্চনার প্রতিবাদে এর আগে গত ২ ও ৩ অক্টোবর দিল্লিতে বিক্ষোভ কর্মসূচি নিয়েছিল তৃণমূল। তা ঘিরে উত্তাল হয়েছে রাজধানী। কেন্দ্রীয় কৃষি প্রতিমন্ত্রীর ঘরের সামনে ধর্নায় বসা তৃণমূল সাংসদ নেতা-মন্ত্রীদের কার্যত টেনে হিঁচড়ে সরিয়ে দিয়েছিল দিল্লি পুলিশ। অভিষেক দিল্লিতে থেকেই ঘোষণা করেছিলেন, কলকাতায় ফিরে ৫ অক্টোবর রাজভবন অভিযান করবে তৃণমূল।

রাজ্যপাল কেন্দ্রের প্রতিনিধি, তাই তাঁর কাছেই রাজ্যের বঞ্চিতদের টাকা ফেরতের দাবি জানানো হবে বলে ঘোষণা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যদিও তৃণমূলের রাজভবনের অভিযানের দিনেই উত্তরবঙ্গে গিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। উত্তরবঙ্গের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিলেন তিনি। রাজভবন অভিযানে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করতে না পেরে সেখানেই ধর্নার সিদ্ধান্ত নেয় তৃণমূল। গতকাল বিকেল থেকে রাজভবনের উত্তর গেটের সামনে ধর্না মঞ্চ বেঁধে অবস্থান আন্দোলন শুরু করে তৃণমূল নেতৃত্ব।

রাজ্যপালের সঙ্গে দেখা করা না পর্যন্ত ধর্না সরবে না বলে ঘোষণা করেন দলের শীর্ষ নেতা অভিষেক। রাতভর ধর্না মঞ্চেই রাত কাটিয়েছিলেন তৃণমূলের ‘যুবরাজ’। গভীর রাতে অভিষেকের সঙ্গে দেখা করতে ধর্না মঞ্চে পৌঁছে গিয়েছিলেন তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। অভিষেকের সঙ্গেই ধর্না মঞ্চে রাত কাটিয়েছেন তৃণমূলের অন্য নেতারাও।এদিকে গতকালই রাজ্যপাল চিঠিতে জানিয়েছিলেন তৃণমূলের প্রতিনিধি দল চাইলে উত্তরবঙ্গে গিয়ে তাঁর সঙ্গে দেখা করতেই পারে। যদিও বৃহস্পতিবার ধর্না মঞ্চ থেকে তারই পাল্টা অভিষেকও ঘোষণা করেছিলেন, রাজ্যপালের সঙ্গে দেখা না করা পর্যন্ত তিনি রাজভবনের সামনে আন্দোলন চালিয়ে যাবেন। সেই মতো রাতভর রাজভবনের সামনে ধর্নায় ছিলেন তৃণমূলের যুবরাজ।

এদিকে, অভিষেক বন্দ্যেপাধ্যায়ের এই রাতভর ধর্নার সঙ্গে রাজনৈতিক মহলের একাংশ মমতা বন্দ্যোপাধ্যায়ের মিল খুঁজে পাচ্ছেন। অভিষেকের এই নাছোড় অবস্থান কি পাল্টা চাপে ফেলে দিল রাজ্যপালকেই? এপ্রশ্নও তুলছেন রাজনৈতিক মহলের কেউ কেউ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *