আইনজিবি আইনের দ্বারস্থ হল আর জি কর হাসপাতালের অচলাবস্থা কাটাতে , জনস্বার্থ মামলা দায়ের হল হাইকোর্টে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার এক ব্যক্তি আইনের দ্বারস্থ হলেন আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের অচলাবস্থা কাটাতে। জানা গেছে শনিবার কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন জনৈক নন্দলাল তিওয়ারি নামে এক আইনজীবী। তাঁর একটাই আবেদন, উচ্চ আদালত দ্রুত হস্তক্ষেপ করুক দ্রুত জুনিয়র ডাক্তারদের অনশন তুলে চিকিত্‍সা পরিষেবা ফেরাতে। আদালতে এই মুহূর্তে চলছে পুজোর ছুটি। অবকাশকালীন বেঞ্চ বসছে শুধু মাত্র গুরুত্বপূর্ণ মামলার জন্যই। জানা গেছে আগামী সোমবার মামলাকারীর আইনজীবী সেই অবকাশকালীন বেঞ্চে মামলাটির উল্লেখ করবেন।

উল্লেখ্য,আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের একদল জুনিয়র ডাক্তার, ইন্টার্ন একাধিক দাবি নিয়ে কর্মবিরতি শুরু করে অক্টোবরের গোড়া থেকেই। চিকিত্‍সা পরিষেবা তাতে চরম ভাবে ব্যাহত হয়। আন্দোলনকারীদের একটাই দাবি, ইস্তফা দিতে হবে অধ্যক্ষকে।এমনকি অনেক রোগীকেই ফিরে যেতে হয় সরকারি হাসপাতালে এসে চিকিত্‍সা না পেয়ে। এদিকে রাজ্য স্বাস্থ্যদপ্তর নড়েচড়ে বসে বিষয়টি ক্রমশ জটিল হয়ে উঠতে থাকলে। স্বাস্থ্যদপ্তরের কর্তারা এমনকি একটি ‘মেন্টর গ্রুপ’ তৈরি করে দেন আর জি করের জট কাটানোর জন্য। এই গ্রুপের সদস্যদের হাতেই দায়িত্ব দেওয়া হয় আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে তাঁদের কাজে ফেরানোর। কিন্তু কোনও সুরাহা মেলেনি কিছুই একাধিকবার হাসপাতালের অধ্যক্ষ-সহ শীর্ষ কর্তা, মেন্টর গ্রুপের সদস্যরা আন্দোলনরত জুনিয়র চিকিত্‍সকদের সঙ্গে কথা বললেও।

এও জানা গিয়েছে, শনিবার মামলাকারী নন্দলাল তিওয়ারির আইনজীবী সুমন সেনগুপ্ত মহামারীকালে এভাবে চিকিত্‍সকদের আন্দোলনের কারণে পরিষেবা ব্যাহত হওয়ায় অসুবিধার কথা উল্লেখ করে জানান অচলাবস্থা কাটাতে তিনি আদালতের হস্তক্ষেপের আবেদন করেছেন। আগামী সোমবার মামলাটি উঠবে বিচারপতি দেবাংশু বসাকের অবকাশকালীন বেঞ্চে।ওইদিনই মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *