অবশেষে শহরের বিশিষ্টজনেরা মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন রামপুরহাট কাণ্ড নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে এবার বিশিষ্টজনেরা মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন রামপুরহাট কাণ্ড নিয়ে। তবে শুধু তাই নয়, তাঁরা এই চিঠি লিখেছেন রাজ্যের সাম্প্রতিককালে ঘটে যাওয়া একাধিক হিংসার ঘটনা নিয়ে উদ্বিগ্নতা প্রকাশ করে। মুখ্যমন্ত্রীকে এই মর্মে লেখা চিঠিতে সই করেন সমাজের ২২ জন বিশিষ্ট ব্যক্তিত্বও। বিশিষ্টজনেরা চিঠিতে রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে চরম উদ্বেগ প্রকাশ করেছেন আমতার আনিস খান হত্যা, পূর্ব বর্ধমানের তুহিনা খাতুনের আত্মহত্যা, কিংবা ঝালদা ও পানিহাটির কাউন্সিলর খুন, আর শেষে সংযোজন বগটুইয়ে বিভীষিকাময় ঘটনা—সম্প্রতি বাংলায় ঘটে যাওয়া এমনই একাধিক বিষয় উল্লেখ করে।

এই বিশিষ্টজনের তালিকায় রয়েছেন অভিনেতা, গায়ক, গীতিকার, লেখক সকলেই। একযোগে তারা এই চিঠিও দিলেন। যেমন অপর্ণা সেন, ধৃতিমান চট্টোপাধ্যায়, কৌশিক সেন, ঋদ্ধি সেন, সুমন মুখোপাধ্যায়, রূপম ইসলাম, অনুপম রায়, সোহিনী সরকার, অনির্বাণ চক্রবর্তী, গৌরব চক্রবর্তীর মত বিশিষ্টজনেরা।নিঃসন্দেহে রামপুরহাটের ঘটনা বিশেষ জায়গা করে নিয়েছে এই চিঠিতে। এমনকি তাঁরা এমন ‘পৈশাচিক’ ঘটনার তীব্র নিন্দা করেছেন এই ঘটনার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদক্ষেপকে স্বাগত জানালেও। এছাড়াও এই চিঠিতে প্রশ্ন আছে পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়েও।

এর আগে রামপুরহাট গণহত্যাকাণ্ডে সেভাবে মুখ খুলতে দেখা যায়নি বাংলার কোনও বুদ্ধিজীবীকে। তাদের কেউ কাজের ব্যস্ততা দেখিয়েছেন, কেউ আবার ঘটনা সম্পর্কে অবগত নয় বলে মন্তব্য করবেন না জানিয়েছিলেন। নেটিজেনরা একযোগে ধিক্কার জানিয়েছিলেন বুদ্ধিজীবীদের এহেন কাণ্ডকেও। তবে কয়েকদিন আগে কলকাতার নাগরিক সমাজ পথে হেঁটেছিলেন এই ঘটনার প্রতিবাদে। আর এবার এই চিঠি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *