শিলিগুড়িতে স্বামী বিবেকানন্দের ১৬২ তম জন্মদিবস পালিত হল শিলিগুড়ির স্বামীজী মোড়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

শিলিগুড়ি: শিলিগুড়ির স্বামীজী মোড়ে পালিত হল স্বামী বিবেকানন্দের ১৬২ তম জন্মদিবস । এদিন এই জন্মদিবস অনুষ্ঠানের উদ্বোধন করলেন মেয়র গৌতম দেব এবং ডেপুটি মেয়র রঞ্জন সরকার । মেয়র এবং ডেপুটি মেয়র ছাড়াও আজকে উপস্থিত ছিলেন শিলিগুড়ি পুরনিগমের অন্যান্য এম এম আই সিরা।এদিন কুয়াশাচ্ছন্ন আবহাওয়াতে স্বামীজীকে স্মরন করলেন মেয়র গৌতম দেব।

তিনি আরোও জানান তার মতন মহান মনিষী এই পৃথিবীতে খুব কমই এসেছে। তিনি তার কথা এবং বানীর মাধ্যমে এই পৃথিবীর মানুষের মনকে সাজিয়ে তুলতে চেষ্টা করে গেছেন। তার জীবন আমাদের কাছে এক অসাধারন ইতিহাস। খুব কম সময় তিনি এই পৃথিবীতে থেকেছিলেন কিন্তুু এত কম সময় এর মধ্যে দিয়ে তিনি আমাদের এতকিছু দিয়ে গেছেন যেটা আমাদের ধারনার বাইরে। তিনি দেখিয়ে দিয়ে গেছেন ধর্মের গোড়ামী ছাড়াও কি ভাবে মানুষের জীবনকে এগিয়ে নিয়ে চলা যায়। তিনি কোন বিভেদ করেন নি মানুষের মধ্যে। তার কথাই ছিল মানুষের মত বেচে থাক আগে। তারপরে সব কিছু।

তিনি তার আদর্শকে এমনভাবে মানুষের মাঝে এনেছিলেন যাতে মানুষ বুঝতে পারে কিভাবে জীবনে এগিয়ে চলা যায়। তার কথা তার বানী এবং তার আদর্শ আমাদের কাছে এক মুল্যবান সম্পদ। এদিন উপস্থিত ছিলেন শিলিগুড়ির সাউডাঙ্গি আশ্রমের মহারাজেরা। উপস্থিত ছিলেন শিলিগুড়ি পুরনিগমের সকল এম এম আই সিরা। এদিন এক বর্নাঢ্য শোভাযাত্রার মধ্যে দিয়ে শুরু হয় স্বামীজীর জন্মশতবার্ষীকি পালন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *