কড়া পদক্ষেপ এসএসসি নিয়ে , তৃণমূলের আইনজীবী সেলের সদস্যদের বিক্ষোভ বিচারপতি অভিজিত্‍ গঙ্গাপাধ্যায়ের এজলাসের সামনে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ব্যাপক তোলপাড় রাজ্যে এসএসসি নিয়োগ মামলায় । গতকাল কলকাতা হাইকোর্টের বিচারক অভিজিত্‍ গঙ্গাপাধ্যায় প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃনমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের দপ্তরে হাজিরার নির্দেশ দিয়েছিলেন। এরপরেই সেই রায়ের উপর স্থগিতাদেশ দেয় ডিভিশন বেঞ্চ । আগামী চার সপ্তাহ পর্যন্ত সিবিআই পার্থ চট্টোপাধ্যায়কে তলব অথবা জিজ্ঞাসাবাদ করতে পারবেন না । এমন পরিস্থিতিতে গতকাল হাইকোর্ট চত্বরে তৃণমূলপন্থী আইনজীবীদের সঙ্গে আরেকদল আইনজীবী হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এর পরেই আজ বুধবার ১৭ নম্বর কোর্টের সমানে তৃণমূলের আইনজীবী সেলের সদস্যদের একাংশ বিক্ষোভ দেখান বিচারপতি অভিজিত্‍ গঙ্গাপাধ্যায়ের এজলাস বয়কট করতে চেয়ে ।

এমনকি অভিযোগ উঠেছে ওই কোর্টের ভিতরে কোনও আইনজীবীকে ঢুকতে না দেওয়ারও। পর পর সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিত্‍ গঙ্গাপাধ্যায়। নিজের এক্তিয়ারের বাইরে গিয়ে তিনি ডিভিশন বেঞ্চের বিরুদ্ধে কেন সরব হয়েছেন, তারই প্রতিবাদে জানিয়ে ওই আইনজীবীরা এজলাস বয়কটের ডাক দেন। বিচারপতির কোর্টের বাইরে চিত্‍কার করতে থাকেন তাঁরা।বিচারপতি গঙ্গোপাধ্যায় শান্তি বজায় রাখার অনুরোধ করেন আইনজীবীদেরও । তাঁদের সমস্যা কোথায়, তাঁরা কেন কোর্টের বাইরে বিক্ষোভ দেখাচ্ছেন তিনি তা জানতে চান ।

বিক্ষোভকারী আইনজীবীদের উদ্দেশে বিচারপতি এও বলেন, ‘আমি আর ৫-৭ মিনিট সময় দেব। আপনাদের যা দাবি আছে বলুন। আমি তা নেব না শুনানির অংশ হিসাবে। এবং তা রেকর্ডেও থাকবে না। তবে অনুরোধ করছি শান্তি বজায় রাখুন।’ আদালতে সংবাদমাধ্যমকে ঢুকতে বাধা দেওয়া যাবে না বলেও বিচারপতি জানিয়েছেন। তিনি আরো বলেন, ‘গণতান্ত্রিক ব্যবস্থায় কোনও ঘটনায় সংবাদমাধ্যম থাকতে পারবে না, আমি পাপ করতে পারব না এই নির্দেশ দিয়ে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *