অবশেষে সমস্ত স্কুলের প্রাথমিক বিভাগ খুলে যাচ্ছে আগামী ১৬ই ফেব্রুয়ারি থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে সমস্ত স্কুলের প্রাথমিক বিভাগ খুলে যাচ্ছে আগামী ১৬ই ফেব্রুয়ারি থেকে। এমনকি খুলছে অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিও। এমনটাই জানানো হয়েছে নবান্ন থেকে জারি করা এক নতুন গাইডলাইনে। রাজ্যে বাচ্চাদের স্কুল খুলে যাচ্ছে আগামী বুধবার থেকেই। আপাতত প্রাথমিক এবং আপার প্রাথমিকে স্কুলে খুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে । তবে কীভাবে ক্লাস হবে শিক্ষা দফতর সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে এমনটাই খবর নবান্ন সুত্রে,জানা যাচ্ছে সেই কোভিড বিধিও কার্যত চূড়ান্ত হয়ে গিয়েছে বলেও ।আজ মঙ্গলবার দুপুরেই মধ্যেই সেই বিধি সামনে আসবে।

স্কুল খুলবে নিয়ম বিধি মেনে, স্কুল শিক্ষা দফতর সেই সংক্রান্ত একটি পৃথক এসওপি (SOP) জারি করবে। উল্লেখ্য, বর্তমানে রাজ্যে যে কোভিড বিধি রয়েছে, তা জারি রয়েছে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত । এক্ষেত্রে নতুন এই গাইডলাইন কার্যকর হবে চলেছে ১৬ ফেব্রুয়ারি থেকে। সোমবার নবান্ন এ কথা জানাল নতুন কোভিড গাইডলাইন জারি করে। তবে পড়ুয়ারা স্কুলে প্রবেশের অনুমতি পাবে কঠোর বিধি মেনে তবেই। মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনে আপাতত ৫০ শতাংশ পড়ুয়া নিয়ে ক্লাস শুরু হবে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, শিক্ষা দফতর থেকে এর আগে অষ্টম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির জন্য যে এসওপি জারি করা হয়েছিল, প্রাইমারি স্কুলগুলোকে খোলার নির্দেশ দেওয়া হবে তার উপর ভিত্তি করেই। সূত্রের খবর দূরত্ব বিধিতে জোর দেওয়ার পাশাপাশি ছোটদের জন্য বিশেষ ভাবনাও রাখা হচ্ছে বলেও । নির্দেশিকা জারি হবে স্বাস্থ্য দফতরের পরামর্শ মেনেই। জানা গিয়েছে, ব্যবহার করা হতে পারে রোটেশন পদ্ধতিও ।প্রাথমিকভাবে সূত্র মারফত জানা গিয়েছে সেকশন ভিত্তিক ভিন্ন দিনে স্কুল হতে পারে বলেও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *