অবশেষে স্বস্তির খবর ভ্যাপসা গরমের মধ্যেও, বৃষ্টি আসছে আগামী ৪৮ ঘন্টার মধ্যেই !

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যবাসী এখন একরকম বৃষ্টির জন্য অপেক্ষা করছে চাতক পাখির মতো। উত্তরবঙ্গে কিছুটা স্বস্তি মিললেও, এখনো বৃষ্টির কোনো দেখা নেই দক্ষিণবঙ্গে । বাতাসে বইছে লু। প্রতিদিনই যেন গরম বাড়ছে একটু একটু করে। এই ভ্যাপসা গরম এক্কেবারে অসহ্যকর হয়ে উঠেছে । যারা টানা রোদে শ্রমসাধ্য কাজ করেন তারা অসুস্থ হয়ে পড়ছেন, তবে এর মধ্যেই রয়েছে স্বস্তির খবর। রাজ্যের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি আসতে পারে আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই ।

মূলত ধীরে ধীরে আবহাওয়ার বদল ঘটবে শনিবার থেকে । এমনকি রেহাই মিলতে পারে ভ্যাপসা গরম থেকেও। আলিপুর আবহাওয়ার দফতর এও বলছে, শনিবার থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে একাধিক জেলায়। হালকা বৃষ্টিপাত হবে দক্ষিণবঙ্গের কিছু জেলায় এবং শিলাবৃষ্টির পূর্বাভাস হয়েছে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বেশ কয়েকটি জেলায় । উপকূলের জেলাগুলিতে শুক্রবার থেকেই আবহাওয়ার বদল ঘটবে। আংশিক মেঘলা আকাশসহ হালকা বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে ।

এদিকে বৃষ্টির পূর্বাভাস থাকলেও বৃহস্পতিবার তাপপ্রবাহ জারি রয়েছে। মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বীরভূম এবং বাঁকুড়ায় বইবে লু। রবিবার থেকে মঙ্গলবারের মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতে ভিজবে মালদা এবং দুই দিনাজপুর। যদিও এখনো সেভাবে কালবৈশাখী ঝড়ের কোন পূর্বাভাস পাওয়া যায়নি। এই গরমে স্বস্তি মিলতে পারে শনিবার থেকে। ইতিমধ্যেই বেশ কয়েকটি জেলায় তাপমাত্রা পৌঁছে গিয়েছে ৪০ ডিগ্রি থেকে শুরু করে ৪০ ডিগ্রির উপরে । সবথেকে বেশি অস্বস্তিকর ব্যাপার হলো, বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ । বৃহস্পতিবার বাতাসে আপেক্ষিক আদ্রতা রয়েছে ২৫ থেকে ৮৯ শতাংশের মধ্যে। সর্বনিম্ন তাপমাত্রা ২৯.১ ডিগ্রি সেলসিয়াস। বাঁকুড়াতে তাপমাত্রা পৌঁছেছে প্রায় ৪৪ ডিগ্রিতে। পানাগর, পুরুলিয়া, আসানসোলের তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *