ছয় লেনের উড়ালপুল ! শহরে নতুন ফ্লাইওভার তৈরি হবে বাইপাসের গতি বাড়াতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের শহরের বুকে নয়া ফ্লাইওভার। শহরের অন্যতম বড় ফ্লাইওভার হতে চলেছে ইএমবাইপাসের ওপরে। ভিআইপি বাজার থেকে মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যারি পর্যন্ত হতে চলেছে যার পরিধি। তিন তিন ছয় লেনের এই ফ্লাইওভার হতে চলেছে বাইপাসের দুই প্রান্ত জুড়ে। ইতিমধ্যেই এই উড়ালপুলের বিষয়ে ড্রাফট পরীক্ষা করে কেএমডিএ-র কাছে পাঠিয়ে দিয়েছে কেন্দ্রীয় বিশেষজ্ঞ সংস্থা RITES।

রাজ্য নগরায়ন দফতর একাধিক উড়ালপুলের প্রস্তাব করেছে শহরের গতি বাড়াতে। তার মধ্যে অন্যতম হল বাইপাসের উপর এই নয়া উড়ালপুল। প্রায় নিত্যদিনই অফিস টাইমে ব্যাপক যানজট এর সৃষ্টি হয় ভিআইপি বাজার থেকে অভিষিক্তা মোড় পর্যন্ত। একটি উড়ালপুলের প্রয়োজন ছিল সেই যানজট মেটাতেই। যেহেতু বাইপাসের মধ্যবর্তী অংশ দিয়ে গড়িয়া থেকে বিমানবন্দর পর্যন্ত মেট্রো রেলের নির্মাণ রয়েছে তাই এখানে অসুবিধা রয়েছে নয়া কাঠামো নির্মাণের ক্ষেত্রেও। তাই এই উড়ালপুল তৈরি হবে বাইপাসের দু’প্রান্ত ধরে। ৩ লেন করে হতে চলেছে দুটি প্রান্তই। ফলে যে সংখ্যক গাড়ি চলাচল করে, বাইপাস ধরে, তা যাতায়াতে কোনও রকম অসুবিধা হবে না বলেই কেএমডিএ জানিয়েছে।

ভিআইপি বাজার থেকে ওঠা ফ্লাইওভার মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যারিতে এসে নামবে। এই অংশ থেকে অপর একটি প্রান্ত এসে নামবে অভিষিক্তা মোড়ে। RITES সূত্রে খবর, মেট্রো লাইনের অনেকটা ওপর দিয়েই নামবে এই অংশ। যা যুক্ত করবে আনোয়ার শাহ রোডকেও।প্রায় ২০ মিটারের কাছাকাছি হবে এই অংশের সর্বাধিক উচ্চতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *