অবশেষে হিমন্ত বিশ্বশর্মার নাম জড়াল ঝাড়খণ্ডের তিন বিধায়কের গ্রেফতারির ঘটনায় , FIR দায়ের কংগ্রেস বিধায়কের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :হাওড়ার পাঁচলায় টাকা উদ্ধারের ঘটনায় সিআইডি ঝাড়খণ্ডের তিন কংগ্রস বিধায়ককে জিজ্ঞাসাবাদ করে ভবানীভবনে নিয়ে এসে । কংগ্রেসের অভিযোগ, ওই বিধায়কদের গোয়াতে যেতে বলা হয়েছিল। তারপর আসতে বলা হয়েছিল কলকাতায় । কংগ্রেসের আরোও অভিযোগ জেএমএম-কংগ্রেস জোট সরকার ফেলতেই এই চক্রান্ত করা হয়েছে বলেই। রবিবার হাওড়া আদালতে পেশ করা হয়েছিল ধৃত তিন বিধায়ককে। আদালত খারিজ করে দেয় তাঁদের জামিনের আবেদন। হাওড়া আদালত ধৃতদের ১০ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দিয়েছে।

কংগ্রেসের আরও অভিযোগ, ওই তিন বিধায়ক গুয়াহাটিতে হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে সাক্ষাতের কথা বলেছিলেন। তাঁদের ৪৯ লক্ষ টাকা দেওয়া হয়েছিল অগ্রিম হিসেবে । তিন বিধায়কের থেকে উদ্ধার হয়েছে সেই টাকাই। অভিযোগ বার্মোর কংগ্রেস বিধায়কের। স্রেফ তিন বিধায়কই নয়। হিমন্ত বিশ্বশর্মা পালটা অভিযোগ অস্বীকার করে জানিয়েছেন, তাঁর সঙ্গে যোগাযোগ রাখেন কংগ্রেসের শীর্ষ থেকে শীর্ষস্তরের নেতারাও। এর সঙ্গে কোনও সম্পর্ক নেই বিধায়ক কেনাবেচার। তবে, কংগ্রেস মানতে নারাজ বিশ্বশর্মার এই সব বক্তব্য। কংগ্রেস বিধায়ক জয়মঙ্গল সিং ঝাড়খণ্ডের আরোগোরা থানায় গোটা ঘটনায় অভিযোগ দায়ের করে। সেই অভিযোগপত্র পাঠানো হয়েছে পাঁচলা থানায়।

ঝাড়খণ্ডের বারমোর কংগ্রেস বিধায়ক কুমার জয়মঙ্গল সিং দলেরই তিন বিধায়কের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। এই তিন বিধায়ক টাকাবোঝাই গাড়ি-সহ ধরা পড়েন পশ্চিমবঙ্গের হাওড়ায় এসে। কংগ্রেস ইতিমধ্যেই সাসপেন্ড করেছে অভিযুক্ত তিন বিধায়ককে । অভিযুক্ত তিন বিধায়কের মধ্যে রাজেশ কাচ্চাপ খিজরি, নমন বিক্সল কোঙ্গেরি কোলেবিড়া আর ইরফান আনসারি জামতাড়ার বিধায়ক।অভিযুক্তরা এই বিপুল পরিমাণ টাকার কোনও নথি দেখাতে পারেনি ।

জয়মঙ্গল সিংয়ের অভিযোগ, ‘তিন অভিযুক্ত দলের সাংবিধানিক কাঠামো ভঙ্গ করেছেন অসাংবিধানিক, বেআইনি কার্যকলাপ চালিয়ে। এঁরা কার্যত আচরণ করেছেন নিখুঁত অপরাধীর মত ।’ সেই কারণে তিন বিধায়কের বিরুদ্ধে মামলা করার জন্য দলীয় নেতৃত্বের কাছে আহ্বান জানিয়েছেন জয়মঙ্গল সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *