ইডি শিবসেনা নেতা সঞ্জয় রাউতকে হেফাজতে নিল দীর্ঘ কয়েক ঘন্টার তল্লাশির পর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ইডির তরফ থেকে শিবসেনার নেতা সঞ্জয় রাউতকে দু-বার তলব করা হয় জমি দুর্নীতি সংক্রান্ত ঘটনায় জেরা করার জন্য। যদিও তিনি দু-বারই সেই তলব এড়িয়ে যান। অবশেষে ইডি আধিকারিকরা তাঁর বাসভবনে হানা দেন রবিবার সকালেই । এমনকি তাঁর বাড়িতে তল্লাশি চলে দীর্ঘ কয়েক ঘন্টা ধরে। একই সঙ্গে জেরা চলতে থাকে সঞ্জয় রাউতকেও । অবশেষে শেষ হয় তল্লাশি পর্ব । ইডি আধিকারিকরা তাকে হেফাজতে নিলেন রবিবার বিকেলে।

ইডির মূলত নজরদারি ছিল মুম্বাইতে একটি বস্তির পুনর্নির্মাণ এবং সঞ্জয় রাউতের স্ত্রী সহ অন্যান্য সহযোগীদের আর্থিক লেনদেনের বিষয়গুলির উপর। তাকে ইডি আধিকারিকরা ডেকে পাঠিয়েছিলেন এর আগেও । তবে তিনি এড়িয়ে যান সেই হাজিরা । পরবর্তীতে তাকে ফের ইডির তরফ থেকে এই সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ এর জন্য ডেকে পাঠানো হয় জুলাই মাসের ২৭ তারিখে । কিন্তু তিনি জানিয়ে দেন যে, যেহেতু বর্তমানে সংসদে বাদল অধিবেশন চলছে সেই কারণে হাজিরা দিতে পারবেন না তিনি । এরপরে তাকে অবশ্য আর তলব করা হয়নি। সরাসরি রবিবার সাত সকালে ইডি আধিকারিকরা তাঁর বাড়িতে এসেই তল্লাশি অভিযান শুরু করেন।

উদ্ধব ঘনিষ্ঠ হিসেবে পরিচিত সঞ্জয় রাউত অস্বীকার করেছেন তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত দুর্নীতির অভিযোগকে। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, তাকে বারবার নিশানা করা হচ্ছে শুধুমাত্র রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য। কোন মতেই তিনি শিবসেনা ছাড়বেন না। না-ই তিনি আত্মসমর্পণ করবেন। যে দুর্নীতির অভিযোগ উঠেছে তিনি সেই দুর্নীতির সঙ্গে দূর দূর পর্যন্ত তাঁর কোনরকম সম্পর্ক নেই বলেই দাবি করেছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *