অবিশ্রান্ত বর্ষণ আলিপুরদুয়ারে, মানুষ আশ্রয় নিচ্ছেন ঘর ছেড়ে উঁচু জায়গায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কোথায়ও কোমর সমান জল। কোথাও হাঁটু সমান। উত্তরবঙ্গে অনবরত বৃষ্টির জেরে চরম ভোগান্তিতে সাধারণ মানুষ। যেখানে দক্ষিণবঙ্গের মানুষজন ভুগছে ভ্যাপসা গরমে, সেখানে উত্তরবঙ্গ অনবরত বৃষ্টির জেরে একপ্রকার বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। ভূটান পাহাড়ে অবিশ্রান্ত বর্ষণের জন্যই ডুয়ার্স ও আলিপুরদুয়ারে এই পরিস্থিতি তৈরি হয়েছে।

আলিপুরদুয়ারের কালজানি এবং তোর্সা নদীতে ইতিমধ্যে হলুদ সংকেত জারি করা হয়েছে। কালজানি নদীর জল ক্রমাগত বাড়তে থাকার কারণে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। এছাড়াও আলিপুরদুয়ারের ৯ নম্বর ওয়ার্ডের বিদ্যাসাগর কলোনী, ৫ নম্বর ওয়ার্ড, ১৮ নম্বর ওয়ার্ড,দ্বীপচর এলাকায় জলবন্দি কয়েক হাজার মানুষ। বিদ্যাসাগর কলোনীতে কোথাও কোমর জল,কোথাও গলা জল। কালজানি নদীতে ডিমা নদীর জল মিশে যাওয়ায় আর ও সংকট তৈরি হয়েছে।

জানা যাচ্ছে, আলিপুরদুয়ারের বিদ্যাসাগর কলোনী এলাকায় জলবন্দি প্রায় ৯০ টি পরিবার। পরিস্থিতি এতটাই ভয়াবহ ঘরে পানীয় জলটুকুও পর্যন্ত নেই। নদীর জল পেরিয়ে খাবারের জল আনতে শহরে ঢুকছেন গ্রামবাসীরা। ইতিমধ্যেই বাঁধের উপর অস্থায়ী আস্তানা তৈরি করছেন সাধারণ মানুষ।

এ দিকে, নদীর জল বাড়ছে। তাই আতঙ্কে এলাকার বন্যা ক্লিষ্ট মানুষজন। যদিও এ ব্যাপারে পুরসভার চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করা হলেও তাঁকে পাওয়া যায়নি। আলিপুরদুয়ারে গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ৩৭.২০ মিমি। হাসিমারাতে ১৪০ মিমি। শহরে বৃষ্টি কম হলে ও ভুটান পাহাড়ে অবিশ্রান্ত বর্ষণে ডুয়ার্স ও আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *