অভিযোগ উঠল ব্যাঙ্কের পাঁচ কোটি টাকা আত্মসাতের, রাইস মিল মালিকের আত্মসমর্পণ আদালতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বর্ধমান সিজেএম আদালতে আত্মসমর্পণ করলেন একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ৫ কোটির বেশি টাকা আত্মসাতে অভিযুক্ত রাইস মিলের দুই ডিরেক্টর তিতব মণ্ডল ও তার স্ত্রী মুনমুন মণ্ডল। জানা গেছে তাদের বাড়ি মেমারি থানার ডিহি পলাশনে। আত্মসমর্পণকারীদের আইনজীবী আদালতে আরও জানান, তাদের আগাম জামিন এর আবেদন মঞ্জুর করেছে জেলা জজ আদালত। তার নথিও আদালতে পেশ করেন তিনি। সিজেএম সুজিত কুমার বন্দ্যোপাধ্যায় পাকাপোক্ত জামিন মঞ্জুর করেন সেই নথি দেখেই।

এদিকে পুলিস আরও জানিয়েছে, তাঁরা ডিহি পলাশনে রাইস মিল সংস্কারের কাজের ব্যাপারে ২০১৩ সালে ইউনাইটেড ব্যাঙ্কের বর্ধমান মেডিক্যাল কলেজ শাখায় আবেদন করেছিলেন ৬ কোটি ৫৬ লক্ষ টাকা ঋণের জন্য। রাইস মিলের মেশিন ও যন্ত্রপাতি বন্ধক রাখা হয় এমনকি ঋণ পাওয়ার জন্যও।এছাড়াও বন্ধক রাখা হয় রাইস মিলটিও। এদিকে ব্যাঙ্ক থেকে ঋণও মঞ্জুর করা হয় নথিপত্র পরীক্ষা করেই।রাইস মিল কর্তৃপক্ষ ঋণের কিছু টাকা শোধও করে।

কিন্তু পরে বন্ধ করে দেওয়া হয় ঋণের কিস্তির টাকা দেওয়া। মিলের ডিরেক্টররা ঋণ পরিশোধ করেনি এমনকি বারবার তাগাদার পরও।ব্যাঙ্কের পাওনা ৫ কোটি ৯৮ লক্ষ ২৫ হাজার ৫২৭ টাকা গিয়ে দাঁড়ায় ২০১৯ সালে। পরিশোধ না করার কারণে ঋণ পরিণত হয় অনুত্‍পাদক সম্পদে। ব্যাঙ্ক কর্তৃপক্ষ এরপর শুরু করে মিল অধিগ্রহণের প্রক্রিয়াও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *