মুখ্যমন্ত্রীর আবেদনের শুনানি আগামী সপ্তাহ পর্যন্ত পিছিয়ে গেল নন্দীগ্রামে ভোট পুনর্গনণা মামলায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আজ কলকাতা হাই কোর্টে কোনো শুনানি হল না নন্দীগ্রামের নির্বাচনী ফলাফল নিয়ে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা মামলার। বিচারপতি কৌশিক চন্দ শুনানি পিছিয়ে দিলেন আগামী সপ্তাহ পর্যন্ত। সূত্রের খবর, মামলার পূর্ণাঙ্গ শুনানি শুরু হবে আগামী বৃহস্পতিবার। তবে আজ গৃহীত হয়েছে মামলাটি।

প্রসঙ্গত, নন্দীগ্রাম থেকে লড়াইয়ে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে মমতা বন্দ্যোপাধ্যায় পরাজিত হয়েছিলেন একুশের নির্বাচনে। বৃহস্পতিবার সন্ধের পর হাই কোর্টে তিনি নিজেই ফের মামলাটি দায়ের করেন গণনায় কারচুপির অভিযোগ তুলে। শুক্রবার দিনের শুরুতেই মামলাটির শুনানি হওয়ার কথা ছিল বিশেষ মামলা হিসেবে চিহ্নিত করে। কিন্তু বিচারপতি শুনানি স্থগিত করে দিয়েছেন এদিন মামলাটি গ্রহণের পর।

এই মামলা প্রসঙ্গে আইনি মহলের একাংশের ব্যাখ্যা, এই মামলাটি যেহেতু নির্বাচন (WB Assembly Elction 2021) সংক্রান্ত, তাই শুনানির সময়ে উপস্থিত থাকতে হয় মামলাকারীকে। না থাকতে পারলে সেক্ষেত্রে তার কারণ জানাতে হয় আদালতকে । খবর এই পদ্ধতির জন্য বিচারপতি কৌশিক চন্দ এক সপ্তাহ সময় দিয়েছেন বলেও । আজ মামলাটি নিয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের আইনজীবী এস এন মুখোপাধ্যায় বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন। এদিন তিনি পুনর্নির্বাচনের (Re-poll) আবেদন জানান নন্দীগ্রামের গোটা নির্বাচনী পদ্ধতিকে বাতিল বলে ঘোষণা করে। মামলায় কোন কোন ধারা যুক্ত হতে পারে, বিচারপতিকে তিনি সেসবও জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *