অভিষেক ২ মাস সময় অতিবাহিত করবেন পথেই , জানালেন পঞ্চায়েতের প্রার্থী বাছাই প্রক্রিয়া সম্পর্কেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার তৃণমূল কংগ্রেস এক নতুন রাজনৈতিক কর্মসূচি ঘোষণা করল পঞ্চায়েত নির্বাচনে জয় পেতে । দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ২৫০ জনসভা করবেন টানা দুমাস ৩৫০০ কিলোমিটার পরিক্রমা করে । জানা গেছে এই সময়কালে অভিষেক জেলায় জেলায় বিভিন্ন শিবিরে দলের নেতা-কর্মীদের সঙ্গে রাতও কাটাবেন । ২ মাস পর অভিষেক ফিরবেন কলকাতার বাড়িতে । তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে তিনি বিস্তারিত কর্মসূচি ঘোষণা করেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায় এও বলেন, গ্রামবাংলায় জনসংযোগ কর্মসূচি তৃণমূলের নবজোয়ার শুরু হবে আগামী ২৫ এপ্রিল থেকে । ২ মাস ধরে মানুষের পাশে থেকে আমরা তাদের অভাব-অভিযোগ শুনবো। পঞ্চায়েতে অবাধ ও শান্তিপূর্ণ ভোট হবে। মানুষ মানুষের ভোট দেবে। মানুষের মতামত নিয়ে ৬০ হাজার গ্রামীণ বুথে কে কোথায় প্রার্থী হবে তা ঠিক করা হবে ,মানুষের কাছ থেকে সরাসরি প্রার্থী বাছব। পঞ্চায়েতের তিনটে স্তরে কাদের প্রার্থী দেখতে চান তাদের কাছ থেকে নাম জানতে চাইব।

বিগত কয়েক মাস যাবত তৃণমূল নেতৃত্ব ঘোষণা করে আসছিল এবার পঞ্চায়েতে গ্রামীণ মানুষই বেছে নেবে তাঁদের পার্থী। কোনওরকম ভাবে প্রার্থী চাপিয়ে দেওয়া হবে না। কিভাবে প্রার্থী বাছাই হবে সেই অভিনব পন্থা ঘোষণা করল দল। অভিষেকের দাবি, দেশে এই প্রথম গোপন ব্যালটের মাধ্যমে মানুষই তাঁদের প্রার্থী বেছে নেবে পঞ্চায়েতের তিনটে স্তরেই। মূলত দুই ভাবে এই কর্মসূচি রূপায়ন হবে। প্রথমত জনসংযোগ যাত্রা ও গ্রামবাংলার মতামত। কোচবিহারের দিনহাটা থেকে তৃণমূল কংগ্রেস শুরু করবে তাদের নতুন কর্মসূচি ।

অভিষেক এও বলেন, আমরা আগামী ২৫ এপ্রিল থেকে কর্মসূচি শুরু করছি। দিনহাটা থেকে কর্মসূচি সূচনা হবে। তার আগে কোচবিহারে মদনমোহন মন্দিরে পুজো দেব। কাকদ্বীপ বা পাথরপ্রতিমায় শেষ হবে। ২ মাস টানা রাস্তায় থাকব, কলকাতায় ফিরব না। ২৪ জুন সাগরে শেষ হবে এই বিশেষ কর্মসূচি। তারপর বাড়ি ফিরব। প্রতিদিন গড়ে ৪-৫টা জনসভা থাকবে। শিবিরে রাতে বৈঠক হবে। সেখানে থাকবেন স্থানীয় দলীয় নেতৃত্ব থেকে শুরু করে বুথ সভাপতি ও বিশিষ্টজনেরাও । গোপন ব্যালটে ভোট হবে প্রতিনিধি নির্বাচনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *