এই অন্যায়ের জবাব দেবে একমাত্র I.N.D.I.A…’জোট , রাহুল গান্ধী গর্জে উঠলেন কেজরীবাল গ্রেফতার হতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে ইডি গ্রেফতার করতেই একযোগে নিন্দায় সরব হয়েছে বিরোধী রাজনৈতিক দলগুলি। সরব হয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। কেজরীর গ্রেফতারির ঘটনায় ধিক্কার জানিয়ে এক্স হ্যান্ডেলে রাহুল লিখেছেন, ‘স্বৈরাচারী শাসক চরম ভয় পেয়ে গিয়েছে এবং এরা গণতন্ত্রকে গলা টিপে মেরে ফেলতে চাইছে।’ সবথেকে গুরুত্বপূর্ণ হল রাহুল লিখেছেন, ‘ইন্ডিয়া জোট এর কড়া জবাব দেবে।’ এক্স হ্যান্ডেলে রাহুল গান্ধী আরও লিখেছেন, ‘রাজনৈতিক দলগুলিকে ভেঙে দেওয়া, প্রধান বিরোধী দলের অ্যাকাউন্ট ফ্রিজ করে দিয়েও অসুরীয় শক্তি থামেনি। এবার নির্বাচিত সরকারের মুখ্যমন্ত্রীদেরও গ্রেফতার করা যেন সাধারণ বিষয় হয়ে গিয়েছে।

উল্লেখ্য, এর আগে মোদী পদবি নিয়ে আপত্তিকর মন্তব্যের মামলায় ফ্যাসাদে পড়েছিলেন রাহুল গান্ধীও। তাঁর সাংসদ পদ খারিজ হয়েছিল। এমনকী জেল যাত্রা ঠেকাতে গিয়েও ভীষণ হিমশিম খেতে হয়েছিল রাহুল গান্ধীকে। সেই রাহুল গান্ধী এবার কেজরীর গ্রেফতারির পর কেন্দ্রীয় সরকারকে ‘স্বৈরাচারী শাসক’ বলে একহাত নিলেন। একইসঙ্গে এই বার্তাও দেওয়ার চেষ্টা করলেন যে বিরোধীদের ইন্ডিয়া জোট এককাট্টা রয়েছে। লোকসভা ভোটের আগে প্রাদেশিক রাজনীতির সমীকরণে যেভাবে ছন্নছাড়া অবস্থা ইন্ডিয়া জোটের, সেদিক থেকে রাহুলের এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

তবে শুধু রাহুল গান্ধীই নয়, কেজরীর গ্রেফতারির পর নিন্দায় সরব হয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধীও। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের গ্রেফতারি সম্পূর্ণ অসাংবিধানিক বলেই মনে করছেন প্রিয়ঙ্কা। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, ‘ভোটের জন্য দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে টার্গেট করা হচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *