অশান্ত টিকরি সীমান্ত, আত্মহত্যা করল বিক্ষোভে অংশ নেওয়া কৃষক

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের আত্মহত্যা এক কৃষকের। এবার ৪৯ বছরের এক কৃষক আত্মহত্যা করলেন দিল্লির টিকরি সীমান্তে । তিনি হরিয়ানার হিসারের সিসাই গ্রামের বাসিন্দা ছিলেন। তিনি আত্মহত্যা করেন টিকরি সীমান্ত থেকে মাত্র সাত কিমি দূরে । তাঁর দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। পুলিশ সূত্রে খবর কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতা করেই রাজবীর সিং নামের ওই কৃষক আত্মহত্যা করেছেন।

একটি গাছে ঝুলন্ত অবস্থায় রাজবীরের দেহ উদ্ধার করা হয়। বাহাদুরগড় পুলিশ স্টেশনের কর্তব্যরত আধিকারিক বিজয় কুমার জানান একটি সুইসাইড নোট পাওয়া গিয়েছে দেহের কাছ থেকে। হিন্দুস্তান টাইমসে প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী ওই সুইসাইড নোটে তিনি লিখেছেন যেন ব্যর্থ না হয় তাঁর এই আত্ম বলিদান । বিক্ষোভকারীরা যেন দিল্লি ছাড়েন কৃষি আইন বাতিলের পরেই। তার আগে নয়।

প্রসঙ্গত, ডিসেম্বর মাসেও কৃষক বিক্ষোভকে সমর্থন জানিয়ে এক শিখ গুরু নিজেকে গুলি করেন সিঙ্ঘু সীমানায়। ৬৫ বছরের এই শিখ গুরু নিজের বৈধ অস্ত্র দিয়েই নিজেকে গুলি করেন। পুলিশ তাঁর লেখা সুইসাইড নোট উদ্ধার করে। সেখানে লেখা রয়েছে তাঁর এই আত্মহত্যা কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েই। ঘটনাস্থলেই মৃত্যু হয় সন্ত বাবা রাম সিংয়ের। তিনি একজন ধর্ম প্রচারক ছিলেন। ওই শিখ গুরু হরিয়ানার কারনালের বাসিন্দা। হরিয়ানা ও পঞ্জাবে একাধিক ভক্ত ছিল তাঁর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *