আইএসএলে আজ ইস্টবেঙ্গল বনাম বেঙ্গালুরু এফসি, প্রবল আত্মবিশ্বাসী ইস্টবেঙ্গলও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ড্র দিয়ে আইএসএল মরসুম শুরু। ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচে জয়। নতুন মরসুম, নতুন ইস্টবেঙ্গল প্রবল আত্মবিশ্বাসী। আজ প্রথম অ্যাওয়ে ম্যাচে প্রতিপক্ষ বেঙ্গালুরু এফসি। ইস্টবেঙ্গলের শুরুটা খুব ভালো না হলেও গত ম্যাচে শেষ মুহূর্তে তিন পয়েন্ট ছিনিয়ে নিয়েছে। বেঙ্গালুরু এফসির পরিস্থিতি নানা দিক থেকেই খারাপ। কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে মরসুম শুরু করেছিল বেঙ্গালুরু। নিজেদের জোড়া ভুলে হার। গত ম্যাচে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে মোহনবাগানের কাছে হার। জোড়া হারের মধ্যে অস্বস্তি গত ম্যাচে দুটি লাল-কার্ড। স্বস্তি সুনীল ছেত্রী। আইএসএলে আজ ইস্টবেঙ্গল বনাম বেঙ্গালুরু এফসি

সন্দেশ ঝিঙ্গান, রয় কৃষ্ণা, উদান্ত সিংয়ের মতো তারকা ফুটবলারকে এ মরসুমে ছেড়ে দিয়েছে বেঙ্গালুরু এফসি। এশিয়ান গেমসে জাতীয় দলে খেলছিলেন সুনীল ছেত্রী এবং রোহিত দানু। বেঙ্গালুরু এফসি টিম পুরোটাই যেন নতুন। সুনীল ছেত্রীকে ছাড়া গত দু-ম্যাচে আরও ছন্নছাড়া দেখিয়েছে তাদের। ঘরের মাঠে প্রথম জয়ের খোঁজে বেঙ্গালুরুর স্বস্তি সুনীলের ফেরা। এশিয়ান গেমসে ছিলেন বেঙ্গালুরু এফসির আর এক ফুটবলার রোহিত দানু। সুনীল-রোহিত দু-জনেই টিমে ফিরেছেন। তবে গত ম্যাচে লাল কার্ড দেখায় ইস্টবেঙ্গলের বিরুদ্ধে মাঝমাঠে বিরাট ফাঁক থাকছে। কার্ড সমস্যায় পাওয়া যাবে না সুরেশ সিং ও রোশন সিংকে।

অ্যাওয়ে ম্যাচেও অ্যাডভান্টেজ ইস্টবেঙ্গল। এর প্রধান কারণ অবশ্যই আত্মবিশ্বাস। গত ম্যাচে হায়দরাবাদ এফসির বিরুদ্ধে জোড়া গোল করেছেন ক্লেটন সিলভা। টিমের সঙ্গে দেরিতে যোগ দেওয়ায় প্রাক মরসুম প্রস্তুতি ভালো হয়নি ক্লেটনের। গত মরসুমে ইস্টবেঙ্গলের আক্রমণ ভাগে নেতৃত্ব দিয়েছেন ব্রাজিলের এই স্ট্রাইকার। এ মরসুমে অল্প সময়ের জন্য নামানো হয়েছে প্রথম দিকের ম্যাচগুলোতে। হায়দরাবাদের বিরুদ্ধে নেতৃত্ব তুলে দেওয়া হয় ক্লেটনকে। শুরু থেকেই খেলানো হয়। জোড়া গোলে দলকে জিতিয়ে দলের মনোবল অনেকটাই বাড়িয়ে দিয়েছেন ক্যাপ্টেন ক্লেটন। এর মধ্যে দ্বিতীয় গোলটি ছিল অসাধারণ ফ্রি-কিক থেকে। বেঙ্গালুরুর বিরুদ্ধেও তিন পয়েন্টেই নজর থাকবে ক্লেটনদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *