আজই রাহুলের স্বস্তি মোদী-পদবী মানহানি মামলায়? অপেক্ষা আর কিছু সময়ের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মোদী পদবী নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে ইতিমধ্যেই সাংসদ পদ খারিজ হয়েছে রাহুল গান্ধীর। আজই কী হারানো সাংসদ পদ ফিরে পাবেন কংগ্রেস নেতা? মোদী পদবী সংক্রান্ত মামলার রায় আজই ঘোষণা করবে গুজরাট হাইকো্রাট।

মানহানির মামলায় শাস্তির বিরুদ্ধে রাহুল গান্ধীর আবেদনের ওপর রায় দেবে গুজরাট হাইকোর্ট। মোদী পদবী সংক্রান্ত মামলায় তাকে দোষী সাব্যস্ত করার আদালতের দায়রা আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে স্থগিতাদেশ চেয়ে গুজরাট হাইকোর্টে আপিল করেছেন রাহুল গান্ধী। আজই রাহুলের সেই আবেদনের শুনানি।

মোদী পদবী মানহানির মামলায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর পিটিশনে আজ রায় ঘোষণা করবে গুজরাট হাইকোর্ট। সুরাট আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে আবেদন করেছেন রাহুল গান্ধী। কংগ্রেস নেতার জন্য আজকের দিনটি খুবই গুরুত্বপূর্ণ। আজ গুজরাট হাইকোর্টে মোদী পদবী নিয়ে বিতর্কের রায় ঘোষণা করা হবে। এই একই বিতর্কে রাহুল সুরাট আদালতের রায়ের ভিত্তিতে তাঁর সাংসদ সদস্যপদ হারান। তিনি এই মামলায় তাকে দোষী সাব্যস্ত করার আদালতের সিদ্ধান্তের উপর স্থগিতাদেশ চেয়েছেন। ২০ এপ্রিল, সুরাট দায়রা আদালত রাহুলের এই দাবি প্রত্যাখ্যান করেছিল, যার পরে রাহুল গান্ধী হাইকোর্টের দ্বারস্থ হন।

উল্লেখ্য, রাহুলের সাংসদ পদ বাঁচাতে হলে তাকে দোষী সাব্যস্ত করার সিদ্ধান্তও স্থগিত হওয়া দরকার, শুধু সাজা স্থগিত করলে তার সদস্যপদ বাঁচানো যাবে না। বর্তমানে শুধু তার সাজা স্থগিত রয়েছে। আজ যদি গুজরাট হাইকোর্ট দোষী সাব্যস্ত হওয়ার সিদ্ধান্তেও স্থগিতাদেশ দেয়, তাহলে রাহুল গান্ধী তাঁর হারানো সাংসদপদ ফিরে পাবেন।

আজ সাংবাদিক সম্মেলন করবেন রাহুল গান্ধী

আজ কংগ্রেস সদর দফতরে গুরুত্বপূর্ণ সাংবাদিক সম্মেলন করবেন রাহুল গান্ধী। এই সময় রাহুল গান্ধী মণিপুর হিংসা নিয়ে সাংবাদিকদের সঙ্গে তাঁর চিন্তা-ভাবনা ভাগ করে নিতে পারেন। এর পাশাপাশি দলের সংগঠন সংক্রান্ত পরিবর্তন নিয়েও কিছু ঘোষণা করা হতে পারে। বৃহস্পতিবার রাহুল গান্ধী একটি সাংবাদিক সম্মেলন করার কথা থাকলেও কিছু কারণে তা স্থগিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *