ব্যালট পড়ে আছে মুখ খোলা অবস্থায় , ব্যাপক চাঞ্চল্য বর্ধমানে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পড়ে রয়েছে পোস্টাল ব্যালট, খামের মুখ খোলা। এমন ছবিই প্রকাশ্যে এসেছে পূর্ব বর্ধমানে। পূর্বস্থলীর ২ নম্বর ব্লক অফিসে কিছু ব্যালট এভাবে পড়ে থাকতে দেখা গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে সে সব খামের ছবি। সিল করা না থাকলে তো ব্যালটের গোপনীয়তা বলে কিছু রইল না! এমনটাই বলছেন বিরোধীরা। এই ঘটনায় গাফিলতির অভিযোগ উঠেছে নির্বাচন কমিশন ও বিডিও অফিসের বিরুদ্ধে।

সূত্রের খবর, ছবি প্রকাশ্যে আসার পরই ওই পোস্টাল ব্যালটগুলির খাম সিল করা হয়েছে। কীভাবে এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখবেন বলে আশ্বাস দিয়েছেন বিডিও। তবে বিরোধীদের প্রশ্ন, আর কখন বিষয়টা দেখবেন তিনি। বিরোধীরা এ ব্যাপারে বিডিও-কে প্রশ্ন করেছিলেন। বিজেপি নেতা সমর দাস জানান, বিডিও তাঁকে বলেছেন, কাজ করতে গেলে ভুল ভ্রান্তি হতেই পারে। পরে সেগুলি সিল করে দেওয়া হয়েছে। ওই সময়ের মধ্যে ব্যালট বদলে দেওয়া হয়েছে কি না, তা নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ।

ভোটের আগে অনেক জায়গায় অশান্তি হয়েছে পোস্টাল ব্যালট নিয়েও। বাঁকুড়ার মেজিয়ায় অভিযোগ উঠেছে পোস্টাল ব্যালটে ছাপ্পা দেওয়ার। বারাসতে অভিযোগ উঠেছে, স্লিপ ছাড়াই অনেকে ভোট দিয়েছেন বলে ও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *