‘ আত্মহত্যা করব চাপ দিলেই’, BLRO’র হুমকি খোদ ব্লক ভূমি দপ্তরের আবেদনকারীকেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : খোদ আবেদনকারীকেই আত্মহত্যার হুমকি শুনতে হল সরকারি দপ্তরে পরিষেবা চাইতে গিয়ে! অবাক করা এই ঘটনাটি ঘটেছে বীরভূমের রাজনগর ব্লকের ভূমি আধিকারিকের দপ্তরে। অভিযোগ রেকর্ড সংশোধনের দাবি জানালে বিএলআরও তাঁর সরকারি চেয়ারে বসেই গলায় দড়ি দিয়ে আত্মহত্যার হুমকি দেন বলেও । যা নিয়ে রীতিমতো চরম আতঙ্কিত আবেদনকারীর ছেলে উজ্জ্বল অধিকারী। এদিকে ঘটনাটি জানাজানি হতেই বুধবার জেলা ভূমি দপ্তরে ডাকা হয় রাজনগরের ব্লক ভূমি আধিকারিক বিদ্যুৎকুমার নন্দীকে।

মূল্য জোর বিতর্ক শুরু হয় বীরভূমের রাজনগর ব্লকের মুক্তিপুর গ্রামের সরস্বতী অধিকারীর একটি জমির রেকর্ড সংশোধনের কাজকে ঘিরে । সরস্বতীদেবীর ছেলে উজ্জ্বল অধিকারী তার মায়ের জমির রেকর্ড করানোর জন্য বেশ কয়েকবার ভূমি দপ্তরে যোগাযোগ করেন। অভিযোগ সেখানে সামান্য একটি কাজের জন্য তাকে ও তার মাকে নিয়মিত হেনস্থা করা হয় বলেও । সেই কথা জানিয়ে ও সমাধানের দাবিতে চিঠি লেখেন মুখ্যমন্ত্রী থেকে জেলা, মহকুমা ভূমি আধিকারিকের দপ্তরে।

এদিকে মহকুমা ভূমি আধিকারিক দপ্তর সূত্রে জানা গেছে , সরস্বতীদেবীর বিষয়টি পুর্নবিবেচনার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল রাজনগর ব্লককে । উজ্জ্বল অধিকারীর আরও দাবি সেই মতো তিনি যান রাজনগরে ব্লক ভূমি আধিকারিকের দপ্তরে। কাজের কথা বলতেই বিএলআরও বিদ্যুৎকুমার নন্দী চরম উত্তেজিত হয়ে ওঠেন। এমনকি তিনি এও জানান, কাজের জন্য চাপ দিলে অফিসেই গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করবেন। যার জন্য দায়ী থাকবেন একমাত্র উজ্জ্বল অধিকারী।

এই কথা শুনেই উজ্জ্বলবাবু দপ্তর থেকে বেড়িয়ে চলে যান। তিনি আরও বলেন, “ওই কথা শোনার পর থেকে খুব ভয়ে ভয়ে আছি।” ভূমি দপ্তর সূত্রে জানা গেছে সংশোধনের প্রক্রিয়া সম্পূর্ণ করতে অনেককে ডেকে শুনানি করতে হয়। যার জন্য লাগে কিছুটা সময়ও । কিন্তু আবেদনের পর পরই প্রায় দিনই ভূমি দপ্তরে এসে চাপ দিতেন উজ্জ্বলবাবু । আর তাতেই মেজাজ হারিয়ে বিদ্যুৎবাবু এমন মন্তব্য করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *