আদানির পকেটে টাকা স্যুইচ টিপলেই , ব্যাপক কারচুপি বিদ্যুৎ বিলে! রাহুল গান্ধীর বিস্ফোরক অভিযোগ আদানির বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কয়লা আমদানির ক্ষেত্রেও বড়সড় কেলেঙ্কারির পর্দা ফাঁস। এক সংবাদ পত্রের প্রতিবেদনকে তুলে ধরে আদানি গোষ্ঠীর বিরুদ্ধে ফের একবার আক্রমনাত্মক রাহুল গান্ধী। কংগ্রেস নেতা ও লোকসভা সাংসদ রাহুল গান্ধী গৌতম আদানির বিরুদ্ধে বিদ্যুতের দাম বৃদ্ধি এবং ভারতীয়দের হাজার হাজার কোটি টাকা ‘লুটপাটের’ অভিযোগ করেছেন। এর জন্য প্রধানমন্ত্রী মোদীকে সরাসরি দায়ী করেছেন তিনি। রাহুল বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী আদানিকে রক্ষা করছেন’।

শিল্পপতি গৌতম আদানির বিরুদ্ধে আরও ১২ হাজার কোটি টাকা ‘লুটপাটের’ অভিযোগ তুলেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বলেন, ‘বিদ্যুতের দাম বাড়িয়ে জনগণের কাছ থেকে এই টাকা সরাসরি লুটপাট করা হয়েছে’। ১৮ অক্টোবর কংগ্রেস কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকের আগে দিল্লিতে সাংবাদিক সম্মেলন করেন রাহুল গান্ধী। রাহুল বলেন, ‘আদানির পকেট ভরাতে ভারতে বিদ্যুতের দাম বেড়েছে’। রাহুল গান্ধী একটি পত্রিকার প্রতিবেদন দেখিয়ে বলেন,“এই প্রতিবেদনে ‘আদানি ও কয়লা রহস্য’ সেই সঙ্গে বিদ্যুতের মূল্যবৃদ্ধির কাহিনী বলা হয়েছে। এর আগে আমরা ২০ হাজার কোটি টাকার কেলেঙ্কারির কথা বলেছিলাম। কিন্তু দেখা গেছে কেলেঙ্কারির পরিমাণ আরও ১২ হাজার কোটি টাকা বেশি। মোট কেলেঙ্কারির পরিমাণ দাঁড়ালো ৩২ হাজার কোটি টাকা।”

রাহুল আরও বলেন,”আদানি গোষ্ঠী ইন্দোনেশিয়ায় কয়লা কেনেন। ভারতে আসার পর সে একই কয়লা দ্বিগুণ দামে বিক্রি করেন। এভাবে আদানি ভারতের জনগণের কাছ থেকে প্রায় ১২ হাজার কোটি টাকা ‘লুট’ করেছে। কয়লার দাম বাড়িয়ে দেখিয়েছে। বিদ্যুতের বিল বাড়িয়ে খেটে খাওয়া মানুষের টাকা আত্মসাৎ করছে মোদী-আদানি”। কংগ্রেস নেতা বলেন, “ভারতের নাগরিকদের বুঝতে হবে যে বিদ্যুতের বিল বৃদ্ধির কারণ আদানি গ্রুপ।” এই ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেওও অভিযুক্ত করেন রাহুল গান্ধী। তিনি বলেন, “যদি এত বড় চুরি হয়ে থাকে তাহলে প্রধানমন্ত্রী কেন এ বিষয়ে কোন বিবৃতি দেন না? ভারতের প্রধানমন্ত্রীর মদত না দিলে এটা কখনই ঘটতে পারে না…”

সাধারণ মানুষের উদ্দেশ্যে রাহুল আরও বলেন, “মনে রাখবেন, স্যুইচ টিপে বিদ্যুৎ চালু করলেই টাকা চলে যাচ্ছে আদানির পকেটে। আদানি কে রক্ষা করছে? ভারতের প্রধানমন্ত্রী সেই কাজ দায়িত্বের সঙ্গে করছেন। তাকে ছাড়া এটা অসম্ভব। আদানির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে না কেন, সেই প্রশ্নও তুলেছেন তিনি।

রাহুল গান্ধী আরও দাবি করেছেন যে কংগ্রেস সরকার গঠন করলে তিনি আদানি গ্রুপের কেলেঙ্কারির তদন্ত করবেন। একই সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধী বলেন, কর্ণাটকে বিদ্যুতে ভর্তুকি দিয়েছে কংগ্রেস। মধ্যপ্রদেশেও বিদ্যুতে ভর্তুকি দিতে চলেছে কংগ্রেস। আদানি গ্রুপ এখনও তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগের জবাব দেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *