“আন্তর্জাতিক মতুয়া পরিষদ সরব হল মমতা বন্দ্যোপাধ্যায়ের গরুচাঁদ উচ্চারণের প্রতিবাদ জানিয়ে ,”ক্ষমা না চাইলে ডাক দেওয়া হবে নবান্ন অভিযানেরও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিকৃতভাবে উচ্চারণ করে রঘু চাঁদ এবং গরুচাঁদ বলে সম্বোধন করেছেন সারা বিশ্বের কোটি কোটি মতুয়াদের উপাস্য ভগবান হরি গুরুচাঁদ ঠাকুরের নাম । তাতে কোটি কোটি মতুয়াদের ধর্মীয় ভাষা বেগে এবং তাদের হৃদয়ে আঘাত করা হয়েছে বলে শনিবার কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে জানালেন আন্তর্জাতিক মতুয়া পরিষদের আহ্বায়ক ডঃ সুকেশ চন্দ্র চৌধুরী।

তিনি এও জানান মুখ্যমন্ত্রীকে নিঃশত ক্ষমা চাইতে হবে এবং ভুল সংশোধন করে সঠিক বিবৃতি দিতে হবে আগামী সাত দিনের মধ্যে। যদি তিনি তার ভুল স্বীকার করে সঠিক বিবৃতি না দেন তাহলে আগামী ১৫ই ফেব্রুয়ারি দুপুর ১ ঘটিকায় নবান্ন অভিযান করা হবে সারা বিশ্বের মতুয়াদের পক্ষ থেকে সারা বাংলার মতুয়াদের এবং গুরুচাঁদ নামাঙ্কিত সমস্ত ধর্মীয় সামাজিক সংগঠনের এবং বহুজন মূলনিবাসী সংগঠনের সকলকে নিয়ে আন্তর্জাতিক মতুয়া পরিষদের ব্যানারে ।

উক্ত অনুষ্ঠানে ডঙ্কা কাশি নিশান সহযোগে সকল মতুয়াদের এবং সমস্ত ধর্মীয় সামাজিক মূলনিবাসী বহুজন সংগঠনের সভ্যবৃন্দের উপস্থিতি থাকবে প্রতিবাদ স্বরূপ। যেসব সংগঠনের সমন্বয়ে আন্তর্জাতিক মতুয়া পরিষদের ব্যানারে এই আন্দোলন সংঘটিত করা হবে তাদের মধ্যে উল্লেখযোগ্য হরি গুরুচাঁদ জাগরণী মতুয়া মহাসংঘ, বঙ্গীয় হরি গুরুচাঁদ আম্বেদকর চেতনা মঞ্জু তফসিলি ফেডারেশন, মতুয়া সেনা (উত্তরবঙ্গ), হরিগুরুচাঁদ সেব সংঘ (মেদিয়া), হরিগুরুচাঁদ সেবাআশ্রম সংঘ, মতুয়া জাগরণী মঞ্চ এবং হরিগুরুচাঁদ মিশন, আন্তর্জাতিক হারি সঙ্গিত মতুয়া ঘরনা বিশ্ববিদ্যালয় আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *