সোজা বাঘের ঝাঁপ নৌকায়, মৎস্যজীবী প্রাণ খোয়ালেন শত চেষ্টার পরেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সুন্দরবন অঞ্চলে একেবারেই নতুন কোন বিষয় নয় বাঘের আক্রমণ। এমনকি এই বাঘের থাবায় বহু মৎস্যজীবীও তাদের প্রাণ হারিয়েছেন। সেই তালিকায় এবার জুড়ল আরও এক মৎস্যজীবীর নাম। সুন্দরবনের জঙ্গলে কাঁকড়া শিকার করতে গিয়ে ওই মৎস্যজীবীদের দল বাঘের কবলে পড়েন। মুহূর্তের মধ্যে চোখের নিমেষে জঙ্গল থেকে বাঘটি এক লাফে সোজা নৌকার উপরে চড়ে বসে। আর তারপর মৎস্যজীবীর শরীরে কামড় বসায়। এই ঘটনায় মৎস্যজীবীকে জঙ্গল থেকে উদ্ধার করে নিয়ে আসা সম্ভব হলেও হাসপাতালে তার মৃত্যু হয় চিকিৎসাধীন অবস্থায় ।

পরিবার সূত্রে পাওয়া খবর অনুযায়ী, ওই মৎস্যজীবীর নাম সঞ্জয় চক্রবর্তী। মোটামুটি দক্ষিণ ২৪ পরগনারনগেনবাদের ওই অঞ্চলেরই বাসিন্দা হলেন সঞ্জয়। গত শুক্রবার সকালে পশুপতি সর্দার, সমর হালদার এবং পূর্ণ দাসের সঙ্গে নৌকায় চড়ে সুন্দরবনের জঙ্গলে কাঁকড়া শিকার ধরতে গিয়েছিলেন তিনি । এমন সময় জঙ্গলে ফাঁদ পেতে থাকা বাঘ লাফিয়ে নৌকার উপর চড়ে বসে। আর মুহূর্তের মধ্যে কামড় বসায় সঞ্জয়ের ঘাড়ে। সেই সময় বন্ধুকে বাঁচাতে অন্যান্য মৎস্যজীবীরা বাঘের সঙ্গে লড়াই করেন ।

তাদের অসীম সাহসিকতায় সঞ্জয়কে বাঘের কবল থেকে ছাড়ানো সম্ভব হয় । তাকে নিয়ে আসা হয় মৈপীঠ কোস্টাল এলাকায়। সেখানে প্রাথমিক চিকিৎসা করানো হয়। আর তারপর ভর্তি করা হয় কলকাতার পি জি হাসপাতালে। সুন্দরবনের জঙ্গলে ওই মরণপণ লড়াইয়ের পর যদিও বা বাঁচানো সম্ভব হয়েছিল সঞ্জয়কে কিন্তু আর শেষ রক্ষা হয়নি। রবিবার ভোররাতেই মৃত্যু হয় ওই মৎস্যজীবীর। সঞ্জয় চক্রবর্তীর দাদা সমর চক্রবর্তী জানান, তিনি সংসার চালাতেন চাষের কাজ করেই। কিন্তু বিগত কয়েক মাস আগে তাঁর স্ত্রীর এক অসুখ ধরা পড়ে। যার চিকিৎসার জন্য অর্থ জোগাড় করতে বাধ্য হয়েই তাকে কাঁকড়া শিকার করতে যেতে হয়েছিল। আর তাতেই এমন করুণ পরিণতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *