আপনারা কি জানেন মধ্যমগ্রামের বুকে জেনেরিক মেডিসিনের একটা এক্সক্লুসিভ দোকান আছে যার নাম “জেনেরিক আধার”

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

নিজেস্ব প্রতিনিধী : খুলে গেছে “জেনেরিক আধার” নামে ওষুধের দোকান। যেখানে পাওয়া যাবে generic ওষুধ ,যা মিলবে অন্যান্য ব্র্যান্ডেড ওষুধের তুলনায় অনেক কম খরচে। “যে কোম্পানির প্রধান বিনিয়োগকারী ও পরামর্শদাতা শ্রদ্ধেয় ব্যবসায়িক ব্যক্তিত্ব শ্রী রতন টাটা”
সাধারণ মধ্যবিত্ত শ্রেণীর আয় বুঝে ব্যয় করতে হয়। কিন্তু রোগ সে কথা ভাবে না। প্রতিদিন মানুষ বিভিন্ন ব্র্যান্ডেড কোম্পানি থেকে ওষুধ কিনছে প্রচুর অর্থ ব্যয় করে।কিন্তু কখনো ভেবে দেখেছেন কি, কেনো এই অস্বাভাবিক দাম? খাবার খাওয়া হোক না হোক ওষুধ খেতেই হবে। সেই সুযোগ তাই কাজে লাগিয়ে মুনাফা লুটছে কত বড় বড় নামকরা ওষুধের কোম্পানি। কিন্তু একই জিনিস কম দামে পাওয়া সত্ত্বেও কেনো ব্র্যান্ডেড চাই? এইমস থেকে পিজি, বারাসাত থেকে ভেলোর, ভারতের সমস্ত সরকারি হাসপাতালে এই জেনেরিক ওষুধ দিয়েই চিকিৎসা হয়। তাতেই মানুষ হরদম সেরে উঠছেন। তবে কেনো আর্থিক স্বাচ্ছন্দ্য কে বেছে নেওয়া হবে না?

জেনেরিক ওষুধগুলো সক্রিয় উপাদান ,কার্যকারিতা, এবং নিরাপত্তার পরিপ্রেক্ষিতে নন জেনেরিক ওষুধের এক্সাক্ট কপি। জেনেরিক ওষুধকে বিক্রির আগে অনুমোদন নিতে হয়। এই ওষুধগুলো CDSO – র কাছে থেকে অনুমোদন পায় যদি তারা নন জেনেরিক ওষুধের মতো গুণমান, শক্তি,বিশুদ্ধতা এবং স্থিতিশীলতার মান পূরণ করে। তাই এই জেনেরিক ওষুধ সম্পূর্ণ নির্ভরযোগ্য। শিশু মধ্যবয়সী বা বয়স্ক, সকলেই এই ওষুধ গ্রহণ করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *