কোটি কোটি টাকা উড়ছে তিলোত্তমার পথে, এবার বড়বাজারে উদ্ধার হল বিপুল নোটের বান্ডিল

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতার বিভিন্ন এলাকায় কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনা ঘটেছে বিগত বছর থেকেই ।বিপুল অঙ্কের টাকা বাজেয়াপ্ত করা হয়েছে কখনও সিবিআই, কখনও ইডি, আবার কখনও কলকাতা পুলিশের তৎপরতায় । আবারও শুক্রবার কয়েক লক্ষ টাকা উদ্ধার করা হল শহরের বড়বাজারের একটি সংস্থার অফিস থেকে । এদিকে পুলিশের প্রাথমিক অনুমান, এই এই মোটা অঙ্কের টাকা পাচার করার চেষ্টা চলছিল হাওয়ালার মাধ্যমে । কলকাতা পুলিশের টাস্ক ফোর্স এবং গুন্ডা দমন শাখার যৌথ অভিযান চলে গোপন সূত্রে খবর পেয়ে।

সূত্রের খবর অনুযায়ী, গোপন সূত্র মারফত পাওয়া তথ্যের উপর ভিত্তি করে বড়বাজারএলাকার কটন স্ট্রিট এবং বাবুলাল বাজাজ স্ট্রিট এলাকায় তল্লাশি অভিযান চলে কলকাতা পুলিশ এবং গুন্ডা দমন শাখা যৌথ উদ্যোগে। একটি বেসরকারি সংস্থার অফিসে চলে এই তল্লাশি। সেখান থেকে ৫০০ এবং ২০০০ টাকার নোটের বান্ডিল উদ্ধার করা হয়। ওই বেসরকারি সংস্থার অফিস থেকে ৩৫ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে, এমনটাই জানা গিয়েছে। টাকার সংখ্যা আরও বাড়তে পারে এমন আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

অন্যদিকে কলকাতা পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, এই বিপুল পরিমাণ টাকার উৎস কী, সেই টাকাগুলি কেন সংস্থার অফিসে রাখা হয়েছিল তার স্বপক্ষে কোন যুক্তিসম্মত প্রমাণ দেওয়া হয়নি। উল্লেখ্য কয়েকদিন পূর্বেই কলকাতার বালিগঞ্জের আরও একটি বেসরকারি সংস্থার অফিস থেকে ১ কোটি ৪০ লক্ষ টাকা উদ্ধার করা হয়। যদিও এই তল্লাশি অভিযান চালিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ই ডি। তারপরে গড়িয়াহাটের একটি গাড়ি থেকেও বহু সংখ্যক টাকা উদ্ধার করে কলকাতা পুলিশ। সেখানে আনুমানিক কোটির কাছাকাছি ছিল বলে জানা হয়। এইরকম আবহে আবারও কলকাতার বড় বাজারে টাকা উদ্ধারের ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *