“আমি রয়েছি‌ বাংলার মানুষের স্বার্থে, সরকার যাই করুক না কেন আমি সমর্থন জানাবো ” অবশেষে রাজ্যপালের এক তাৎপর্যপূর্ণ মন্তব্য শুভেন্দুর অভিযোগ উড়িয় দিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস এক তাৎপর্যপূর্ণ মন্তব্য করে জোর রাজনৈতিক জল্পনা বাড়ালেন দিল্লি থেকে ফিরেই। দিল্লি সফরে গিয়ে মূলত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে বৈঠকে বাংলার বকেয়া প্রসঙ্গে আলোচনা করেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। আর তার পরই যৌথ প্রকল্প জল জীবন মিশনের ১০০০ কোটি টাকা পেয়েছে বাংলা। তিনি দিল্লি থেকে কলকাতা ফিরে জানালেন, “আমি শুধুমাত্র একটা মাধ্যম। এটা সবেমাত্র শুরু। আরও ইতিবাচক বিষয় জানতে পারবেন খুব শীঘ্রই।”

এর পাশাপাশি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কটাক্ষেরও তীব্র জবাব দিয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। এদিকে সূত্রের খবর, বাংলার প্রতি বঞ্চনা না করে টাকা মিটিয়ে দেওয়ার পক্ষেই সওয়াল করেছেন তিনি। আর তাতেই বেঁকে বসে বিজেপির শীর্ষ নেতৃত্বের কাছে নিজের মান রাখতেই একের পর এক ‘মনগড়া’ অভিযোগ শুভেন্দুর। শুক্রবার রাজ্যপালের এই ভূমিকা নিয়ে সমালোচনা করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্য নির্বাচন কমিশনের সামনে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ”রাজ্যপাল অনেক কথা বলেন, কেউ গুরুত্ব দেন না। বৃহস্পতিবার জগদীপ ধনকড়, অমিত শাহের সঙ্গে দেখা করে বাংলার হয়ে সওয়াল করেছেন বোস। কখন প্রেম-প্রীতি-ভালবাসা আর কখন ঝগড়া, আমি বলতে পারব না।” আসলে এই দুজনের সঙ্গে দেখা করেই রাজ্যপাল বাংলার বকেয়ার কথা বলেছেন। আর সেই কারণেই তিনি বিজেপির এমন সমালোচনার মুখে পড়েন।

এদিকে রাজ্যপালের কথায়, ”আমি বাংলার মানুষের স্বার্থে রয়েছি‌। কোনও নির্দিষ্ট সরকারের পক্ষে নই। আমার সঙ্গে সরকারের সম্পর্ক হচ্ছে, সরকার যাই করুক না কেন, আমি সমর্থন করব।”কলকাতা বিমানবন্দরে পা রেখেই শুভেন্দু অধিকারীর সমালোচনার জবাব দিয়েছেন সি ভি আনন্দ বোস। তিনি বলেন, ”উনিও ঠিক, আমিও ঠিক। আমি বাংলার মানুষের স্বার্থে রয়েছি‌। তাঁদের জন্য কথা বলেছি। কোনও নির্দিষ্ট সরকারের পক্ষে নই। আমার সঙ্গে সরকারের সম্পর্ক হচ্ছে, সরকার যাই করুক না কেন আমি সমর্থন করব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *