বাংলা প্রাথমিক শিক্ষায় শীর্ষে একাধিক রাজ্যকে পিছনে ফেলে! মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তা শিক্ষক-অভিভাবকদের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের বড় পালক উঠলো রাজ্যের মুকুটে! উল্লেখ্য মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার একের পর এক পুরস্কারে পুরস্কৃত হয়েছে গত কয়েক বছরের শাসনকালে। কখনও বিশ্বস্তরে আবার কখনও খোদ কেন্দ্রের কোনও মন্ত্রক রাজ্যকে পুরস্কৃত করেছে। সম্প্রতি বাংলার দুর্গাপুজোকে বিশ্বের দরবারে স্বীকৃতি দিয়েছেন ইউনেস্কো। যা বাঙালির কাছে সত্যিই বড় ব্যাপার। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার দেশের তাবড় তাবড় রাজ্যগুলিকে পিছনে ফেলল শিক্ষাক্ষেত্রেও। যা অর্থনীতিবিদরা মনে করছেন রাজ্যবাসীর কাছে অবশ্যই গর্বের বলে। করোনা পরিস্থিতিতে যেখানে থমকে গিয়েছে পড়াশুনা সেখানে এক নতুন পালক উঠে এলো রাজ্যের মুকুটে।

পশ্চিমবঙ্গ পৌঁছে গেল প্রাথমিক শিক্ষায় শীর্ষে। ‘ফাউন্ডেশনাল লিটারেসি ইনডেক্স’ অর্থাৎ প্রাথমিক শিক্ষা সূচক বেশ কিছু সমীক্ষা চালায় রাজ্যগুলির প্রাথমিক শিক্ষার বিষয়ে। আর এই চাঞ্চল্যকর তথ্য উঠে আসে সেই সমীক্ষাতেই। সমীক্ষা অনুযায়ী বাংলা পিছনে ফেলে দিয়েছে দেশের বড় রাজ্যগুলিকে। আর তা করে পশ্চিমবঙ্গ রয়েছে সবার উপরে ।এমনটাই তথ্য জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান বিবেক দেবরায় । তবে উল্লেখযোগ্যভাবে বিহারও তালিকাতে জায়গা পেয়েছে। অন্যদিকেও এই তালিকাতে রয়েছে কেরলও।

এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করেন এই গর্বের খবর সামনে আসার পরেই। আর সেই টুইট করে তিনি রাজ্যের শিক্ষকদের শুভেচ্ছাবার্তা দিয়েছেন। একই সঙ্গে অভিভাবকদেরও শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি সোশ্যাল মিডিয়াতে তিনি লিখেছেন, এই খবর অবশ্যই ভালো একটি খবর পশ্চিমবঙ্গের জন্যে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *