আমেঠি নয়, রাহুল গান্ধী প্রার্থী হচ্ছেন ওয়েনাড থেকেই, আর কে কে প্রার্থী হবেন? বিস্তর জেনে নিন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : লোকসভা নির্বাচনের আর মাস খানেক বাকি। ইতিমধ্যেই প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। এবার কংগ্রেসের পালা। আজ, শুক্রবার প্রার্থী তালিকা ঘোষণা করতে চলেছে কংগ্রেস। কোন আসনে কে প্রার্থী হবেন, তা নিয়ে বৃহস্পতিবারই কংগ্রেসের নির্বাচনী কমিটি বৈঠকে বসেছিল। সূত্রের খবর, ১০ রাজ্যে প্রার্থী ঘোষণা করবে কংগ্রেস। এর মধ্যে ৬ রাজ্যেই অধিকাংশ প্রার্থী চূড়ান্ত হয়ে গিয়েছে। কেসি বেণুগোপাল জানান, শীঘ্রই আনুষ্ঠানিক ঘোষণা করা হবে। কংগ্রেস নেতা কেসি বেণুগোপাল বলেন, “আমরা কেরল, কর্নাটক, তেলঙ্গানা, ছত্তীসগঢ়, দিল্লি ও লাক্ষাদ্বীপে আসন ও প্রার্থী চূড়ান্ত করেছি। প্রার্থী তালিকা তৈরির প্রক্রিয়া চলছে। শীঘ্রই ঘোষণা করা হবে।”

সূত্রের খবর, রাহুল গান্ধী এবারও কেরলের ওয়েনাড কেন্দ্র থেকেই প্রার্থী হতে চলেছেন। ছত্তীসগঢ়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল ওই রাজ্যেরই রাজনন্দগাঁও থেকে প্রার্থী হবেন। জোৎস্না মাহান্ত কোরবা থেকে প্রার্থী হবেন। দলীয় সূত্রে খবর, ছত্তীসগঢ়ে কংগ্রেসের সমস্ত বড় মুখকেই এবার লোকসভা নির্বাচনে প্রার্থী করা হবে।

কেরলে ২০টি আসনের মধ্যে ১৬টি প্রার্থী দেবে কংগ্রেস, এমনটাই সূত্রের খবর। রাহুল গান্ধী ছাড়াও কেরল থেকে প্রার্থী করা হবে শশী থারুরকে। এছাড়া দিল্লি, ছত্তীসগঢ়, তেলঙ্গানা, কর্নাটক, মণিপুর, মেঘালয়, ত্রিপুরা, সিকিম ও লাক্ষাদ্বীপের প্রার্থী ঘোষণা করা হতে পারে।

অন্যদিকে, কর্নাটকে রাজ্যের মন্ত্রীদের নাকি প্রার্থী করা হবে না। তাঁরা নিজেরাও প্রার্থী হতে চান না। তবে একজন মন্ত্রী এবারের লোকসভা নির্বাচনে প্রার্থী হতে পারেন। অন্যান্যদের মধ্যে উপমুখ্যমন্ত্রী ডিকে শিবকুমারের ভাই, সাংসদ ডিকে সুরেশ প্রার্থী হবেন। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের আসন কালাবুর্গি থেকে কে প্রার্থী হবেন, সে সম্পর্কে কিছু খোলসা করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *