কাজ শুরু হল পোস্তা উড়ালপুল ভাঙার দ্বিতীয় পর্যায়ের, কোন রাস্তা খোলা কোন রাস্তা বন্ধ ? জানুন একবার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে শুরু হল পোস্তা উড়ালপুল ভাঙার দ্বিতীয় পর্যায়ের কাজ। পূর্ত দফতর সূত্রে খবর, পোস্তা উড়ালপুলের বিপজ্জনক অংশটি ভাঙা হবে কলকাতা পুরনিগম ও দমকলের যৌথ উদ্যোগে। যাতে দ্রুত ভেঙে ফেলা যায় গণেশ টকিজ থেকে গিরিশ পার্ক পর্যন্ত সবচেয়ে বিপজ্জনক অংশটি, সেজন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর পূর্ত দফতর সূত্রে।এর জেরে বন্ধ থাকবে হাওড়ার বিবেকানন্দ রোড থেকে শুরু করে উত্তর ও মধ্য কলকাতার ঢোকার গুরুত্বপূর্ণ রাস্তাটি। ইতিমধ্যেই এমনকি ভাঙা হয়ে গিয়েছে পোস্তা বাজার থেকে শুরু করে হাওড়া ব্রিজ সংলগ্ন পোস্তা উড়ালপুলের অংশটি।

এরপরই পুর প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছিলেন আগামী ২৭শে অগাস্ট থেকে বিপজ্জনক অংশটি ভাঙার কাজ শুরু হবে।তিনি আরও জানিয়ে ছিলেন দ্বিতীয় দফা কাজের জন্য যে রাস্তা ক্ষতিগ্রস্ত হবে, পুরসভার তরফ থেকে সংস্কার করে দেওয়া হবে সেটাও। পোস্তা উড়ালপুল ভাঙার দ্বিতীয় পর্যায়ের কাজ এবার শুরু হল পূর্ব ঘোষণা মতই।

প্রসঙ্গত, পোস্তা উড়ালপুল আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ২০১৬ সালের মার্চ মাসে। বহু মানুষ প্রাণ হারান এমনকি এই ঘটনায়। এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উড়ালপুলের বিষয়ে একটি কমিটি গড়ে দেন আইনি জটিলতা কাটাতে। বিশেষজ্ঞরা রিপোর্ট দিয়ে সম্পূর্ণ ব্রিজটি ভেঙে ফেলার কথা জানান।রাজ্য সরকার ব্রিজের বিপজ্জনক অংশ ভাঙার সিদ্ধান্ত নেয় সেই রিপোর্টের ভিত্তিতেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *