ফের হতে পারে লকডাউন, চিন্তা ক্রমশ বাড়াচ্ছে দেশের ৮ রাজ্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : লকডাউনের জল্পনার কথা শোনা গিয়েছিল গতকালই । লকডাউন বা কন্টেইনমেন্ট জোন সম্পর্কিত কেন্দ্রের নিয়মের পর ফের এই আলোচনাই বৃদ্ধি পেয়েছে। মঙ্গলবার কেন্দ্রের এক উচ্চ পর্যায়ের বৈঠকের পর দেশের প্রায় ১৫০ টি জেলা নজরে রয়েছে। পরিসংখ্যান থেকে জানা যাচ্ছে মোট সংক্রমণের শতকরা অর্ধেকেরও বেশি ৮ রাজ্যতে রয়েছে বলেও।

সংক্রমিত জেলাগুলিতে লকডাউন জারি হতে পারে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে মঙ্গলবার এক উচ্চ পর্যায়ের বৈঠকের পর কড়া পদক্ষেপ গ্রহণের কথা বলা হয়েছে এই জেলাগুলিতে। যদিও রাজ্য প্রশাসনের সঙ্গে কথা বলার পরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। কোভিড-১৯ পজিটিভিটি রেট ১৫ শতাংশের বেশি দেশের প্রায় ১৫০ জেলায়। এমনকি নজরে রয়েছে দেশের ৮ টি রাজ্য।

যদিও এই তালিকায় আপাতত পশ্চিমবঙ্গের নাম নেই। সক্রিয় রোগীর সংখ্যা দেশের মোট আক্রান্তের ৬৯ শতাংশ মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, কর্ণাটক, কেরল, রাজস্থান, গুজরাত, ছত্তিসগড় ও তামিলনাড়ুতে। যার মধ্যে মহারাষ্ট্র সবার থেকে এগিয়ে দৈনিক সংক্রমণের নিরিখে। এরপরেই রয়েছে উত্তর প্রদেশ, কর্ণাটকের মতো রাজ্য। ইতিমধ্যে একাধিক জায়গায় নাইট কার্ফুও শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *