‘ আর পথে নেমে লড়াই নয় ব্রিজ ভূষণের বিরুদ্ধে’! অবাক করা বিবৃতি প্রতিবাদী কুস্তিগীরদের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রবিবার প্রতিবাদী কুস্তিগীররা এক বড় বিবৃতি দিয়েছেন ব্রিজভূষণের বিরুদ্ধে আন্দোলনের ভবিষ্যৎ রণকৌশল নিয়ে। তাঁরা জানিয়েছেন,’ রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার (ডব্লিউএফআই) প্রধান ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে লড়াই জারি থাকবে তবে সেই লড়াই আর রাস্তায় নয়, এবার লড়াই হবে আদালতে’ ।

এক টুইট বার্তায়, কুস্তিগীর ভিনেশ ফোগাট, সাক্ষী মালিক এবং বজরং পুনিয়া বলেছেন সরকার ব্রিজভূষণের বিরুদ্ধে চার্জশিট পেশের যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা তারা পূরণ করেছে। টুইটারে বিবৃতিতে আরও বলা হয়েছে, “এই ক্ষেত্রে, বিচার না পাওয়া পর্যন্ত কুস্তিগীররা তাদের প্রতিবাদ চালিয়ে যাবেন। তবে এবার লড়াই আর রাস্তায় নয় এবার লড়াই হবে আদালতে”। রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার প্রাক্তন সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে রেসলারদের আর রাস্তায় প্রতিবাদ করতে দেখা যাবে না। কুস্তিগীররা এও বলছেন, তাদের প্রতিবাদ চলবে ন্যায়বিচার না পাওয়া পর্যন্ত।

উল্লেখ্য, দিল্লির যন্তর মন্তর থেকে কুস্তিগীররা তাদের আন্দোলন শুরু করলেও এবার আর রাস্তায় নেমে প্রতিবাদ নয়,এমনটাই বিবৃতি প্রতিবাদী কুস্তিগীরদের। রেসলিং ফেডারেশনের প্রাক্তন সভাপতির বিরুদ্ধে তাদের ভবিষ্যত কৌশল জানিয়েছেন প্রতিবাদী কুস্তিগীররাও । প্রতিবাদী কুস্তিগীররা বলেছেন, ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে আদালতে লড়াই হবে, রাস্তায় নয়। অন্যদিকে, কুস্তিগীররা একদিন আগেই দাবি করেছিল যে তারা তাদের আন্দোলন আবার শুরু করতে রাস্তায় নামতে পারে। একই সঙ্গে প্রশ্ন উঠছে এশিয়ান গেমসের ট্রায়ালে কুস্তিগীরদের ছাড় দেওয়া নিয়েও।

ভিনেশ ফোগাট, সাক্ষী মালিক এবং বজরং পুনিয়া অভিন্ন টুইট পোস্ট করেছেন, যেখানে তারা বলেছেন যে সরকার ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে চার্জশিট দাখিলের প্রতিশ্রুতি পূরণ করেছে। তিন কুস্তিগীর টুইটারে এক বিবৃতিতে বলেছেন যে এই বিষয়ে কুস্তিগীরদের সংগ্রাম যতক্ষণ না আমরা ন্যায়বিচার না পাচ্ছি ততক্ষণ চলবে, তবে এই লড়াইটি হবে আদালতে, রাস্তায় নয়।

WFI-তে সংস্কারের বিষয়ে, তারা বলেছেন, ‘প্রতিশ্রুতি অনুযায়ী নির্বাচনী প্রক্রিয়া শুরু হয়েছে। ১১ জুলাইয়ের নির্বাচন নিয়ে সরকারের দেওয়া প্রতিশ্রুতি পূরণের জন্য আমরা অপেক্ষা করব’। এই বিবৃতিটি পোস্ট করার কয়েক মিনিট পরে, ভিনেশ এবং সাক্ষী টুইট করেছেন যে তারা সোশ্যাল মিডিয়া থেকে ‘বিরতি’ নিচ্ছেন কয়েক দিনের জন্য ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *