আল-কায়েদা সন্দেহভাজন জঙ্গি গ্রেফতার হল অসম থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার অসম পুলিশ ছয়জন আল-কায়েদা সন্দেহভাজন জঙ্গি গ্রেফতার করল আসামের বরপেটা থেকে। অসমের বরপেটা জেলায় গ্রেফতার করা হয়েছে বাংলাদেশ ভিত্তিক সন্ত্রাসবাদী গোষ্ঠীর নেতা আনসারুল ইসলামের সঙ্গে সম্পর্ক রয়েছে এমন ৬ সন্দেহভাজন সন্ত্রাসবাদীকে। তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে এমনকি কঠোর সন্ত্রাসবিরোধী আইন বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইনের (ইউএপিএ) অধীনেও। পুলিশ সূত্রে এমনটাই জানা গেছে।

বরপেটার পুলিশ সুপার অমিতাভ সিনহা আরও বলেছেন, ‘শুক্রবার হাউলির একটি মাদ্রাসা থেকে আল-কায়েদা ইন ইন্ডিয়ান সাব কন্টিনেন্ট’ (একিউআইএস) এর সঙ্গে জড়িত সন্দেহভাজন ৬ জনকে গ্রেফতার করা হয়। গত মাসে বরপেটাতে এক বাংলাদেশী নাগরিক সহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছিল অন্য একটি সিটের তদন্ত থেকে বেরিয়ে আসা তথ্য থেকে একই গোষ্ঠীর সঙ্গে জড়িত থাকার অভিযোগে।

সিনহা এক সংবাদ সম্মেলনে এও বলেন, ” আমরা ৬ জনকে গ্রেপ্তার করেছি ৪ মার্চ গ্রেফতার হওয়া এক জিহাদির দেওয়া তথ্যের ভিত্তিতে,”। গ্রেফতার হওয়া জঙ্গিদের বয়স ২৮ থেকে ৪৫ এর মধ্যে। তাদের ১০ দিনের পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে। পুলিশ জানিয়েছে যে জঙ্গিদের থেকে উদ্ধার হয়েছে ১৫ টি মোবাইল ফোন, ২০ টি সিম কার্ড এবং অন্যান্য কিছু বইও। এগুলো পরীক্ষা করা হচ্ছে, তবে তাদের সঙ্গে যোগাযোগ রয়েছে পূর্বের গ্রেফতার হওয়া জঙ্গিদেরও ।

এক শীর্ষ পুলিশ কর্মকর্তা এও জানিয়েছেন , গ্রেফতার হওয়া সকলেই বরপেটা জেলার বাসিন্দা। তারা বরপেটা থেকে চেষ্টা করত স্থানীয় যুবকদের ‘উগ্রপন্থী’ কাজের সঙ্গে জড়িত করারও। ন্যাশনাল ইনভেস্টিগেটিং এজেন্সি বা এনআইএ ইতিমধ্যেই রয়েছে আগের গ্রেফতার হওয়া সন্দেহভাজনদের তদন্তের দায়িত্বেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *