রাজ্য সরকার সন্তুষ্ট হল না সিইএসসি’কতৃপক্ষের সাফাইয়ে , নোটিশ পাঠাচ্ছে রাজ্য ক্রেতা সুরক্ষা দফতর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সিইএসসি মোটা টাকার বিদ্যুৎ বিল আসা নিয়ে যে ব্যাখ্যা দিয়েছিল তাতে কোনো রকম ভাবে সন্তুষ্ট হল না রাজ্য সরকার। আজ সোমবার ক্রেতা সুরক্ষা দফতর তাদের নোটিশ পাঠাচ্ছে বলে খবর মিলেছে।সিইএসসি কর্তৃপক্ষের সাফাই, আগের ছ’মাসের গড় বিলের হিসেবে প্রভিশনাল বিল তৈরি করা হয়েছিল লকডাউন পরিস্থিতির সময়।পুরো বিদ্যুৎ খরচ আসছে মিটার রিডিংয়ের পরে। তাই অনেকটাই বেশি টাকার পরিমানটাও। তবে একই সঙ্গে তারা ১০ দিন বাড়িয়েছে জুলাইয়ের বিল মেটানোর সময়সীমা।

তারা আরও জানিয়েছে, চাইলে গ্রাহক টাকা দিতে পারবেন এমনকি তিন কিস্তিতেও । গ্রাহকদের অনেকেরই প্রশ্ন, যেখানে এতো বিভ্রান্তি বিলের হিসেব নিয়েই, সেখানে কিস্তি কেন? গ্রাহকদের আরও দাবি, গ্রীষ্মকাল এসেছে এর আগেও। এতদিন এত বিল আসেনি একইরকম বৈদ্যুতিন সামগ্রী ব্যবহার করেও। তাহলে চলতি বছর কেন এত টাকা বিল আসছে ? যদিও সিইএসসি কর্তৃপক্ষ এর কোন রকম সদুত্তর দিতে পারেনি।

ইতিমধ্যেই রাজ্য সরকারের সঙ্গে সংঘাত বেঁধেছে সিইএসসি কর্তৃপক্ষ-এর। সূত্রের খবর,নবান্ন অ্যাডভাইজরি পাঠাতে চলেছে সিইএসসি’কে। তাতে এও বলা থাকবে বিলের সমস্ত ভুল ত্রুটি ঠিক করতে হবে, আগামী এক মাসের মধ্যেই । কোনও গ্রাহকের ক্ষেত্রে বিল বাবদ টাকা নেওয়া যাবে না ওই সময়ের মধ্যে।

এছাড়া, যদি কোনও গ্রাহক অতিরিক্ত বিল জমা না দিতে পারেন, তাহলে কাটতে পারবে না তাঁর বিদ্যুতের লাইন। এবার তাদের নোটিশ পাঠাচ্ছে ক্রেতা সুরক্ষা দফতরও। ক্রেতা সুরক্ষা দফতরের মন্ত্রী সাধন পাণ্ডে আরও বলেন, “লকডাউনের ফলে ঠিকমতো নেওয়া হয়নি মিটার এর রিডিং। তা সত্ত্বেও সাধারণ মানুষের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে বাড়তি বিলের বোঝা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *