আজ DA আন্দোলন পড়লো ১০০ দিনে , মহা মিছিলের ডাক মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে দিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শনিবার ১০০ দিনে পড়ল কলকাতার শহিদ মিনার চত্বরে ডিএ আন্দোলন। আজ আন্দোলনকারীরা এক মহামিছিলের ডাক দিয়েছে শততম দিনের এই আন্দোলনকে স্মরণীয় করে রাখতে। মিছিল করে মূলত হরিশ মুখার্জি রোড ধরে এগোবেন আন্দোলনকারীরা। হাজরা মোড়ে গিয়ে শেষ হবে এই মিছিল। কেন্দ্রীয় হারে ডিএ-র দাবিতে এখনও আন্দোলনকারীরা অনড় রয়েছে । এর আগে হরিশ মুখার্জি রোড ধরে পুলিশ আজকের এই মিছিলের অনুমতি দেয়নি। শেষমেশ কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়ে আন্দোলনকারীরা সেই অনুতি আদায় করে এনেছেন ।

কেন্দ্রীয় হারে ডিএ, স্বচ্ছ নিয়োগ-সহ মোট ৪ দফা দাবিতে রাজ্যের সরকারি কর্মচারীদের একাংশ কলকাতার শহিদ মিনার চত্বরে একটানা ধর্না-অবস্থান চালিয়ে যাচ্ছেন । রাজ্যের সঙ্গে আলোচনায় বসেও সুরাহা হয়নি। নবান্নের বৈঠক কার্যত নিষ্ফলাই থেকে গিয়েছে। আজ শততম দিনে পড়ল ডিএ আন্দোলন। এখনও দাবিতে অনড় আন্দোলনকারীরা। চোয়াল শক্ত রেখে জারি রয়েছে আন্দোলন। শনিবার হাজরা মোড়ে জমায়েত করে শুরু হবে এই মিছিল ।

উল্লেখ্য ,হাজরার দমকল কেন্দ্র থেকে হরিশ মুখার্জি রোড ও ডিএন রোড ধরে আশুতোষ মুখার্জি রোড হয়ে এসপি মুখার্জি রোড পেরিয়ে গিয়ে ফের হাজরা মোড়ে এসে শেষ হবে এই মহামিছিল। আন্দোলনকারীরাও কেন্দ্রীয় হারে ডিএ-র দাবিতে অনড়। তবে রাজ্য সরকারও এব্যাপারে বারবার অবস্থান স্পষ্ট করেছে তাঁদের । রাজ্যের বর্তমান আর্থিক পরিস্থিতিতে এর চেয়ে বেশি ডিএ দেওয়া সম্ভব নয় বলে বারবার জানিয়েছে সরকার। এর আগে আন্দোলনের জেরে ৩ শতাংশ ডিএ বৃদ্ধির ঘোষণা করেছিল রাজ্য। তবে তাতে অবশ্য চিঁড়ে ভেজেনি। কেন্দ্রীয় হারেই ডিএ চান আন্দোলনকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *