ইংরেজিতে পোস্ট গ্রাজুয়েট , পেশা চুরি, পুলিশ কর্তারাও হতবাক চোরের ডিগ্রি দেখে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দুঁদে পুলিশ কর্তারাও একরকম হতবাক চোরের ডিগ্রি দেখে। আর চুরি করাই তার একমাত্র পেশা । চুরি করতে নাকি তার ভালো লাগে। তাই ছেড়েছেন এমনকি চাকরিও। ইতিমধ্যে হাতও পাকিয়ে ফেলেছেন এই ‘মহাবিদ্যায়’। তাঁর বিরুদ্ধে রয়েছে একাধিক চুরির অভিযোগও । তাঁর ঝুলিতে রয়েছে ইংরেজিতে মাস্টার ডিগ্রি। ধৃতের নাম সৌমাল্য চৌধুরী।বাড়ি আসানসোল এলাকায়। তদন্তকারী পুলিশ আধিকারিকদের একরকম চোখ কপালে উঠেছে ধৃত যুবকের শিক্ষাগত যোগ্যতা দেখে ।

এদিকে পুলিশও তাজ্জব এমনই ‘বিদ্বান চোর’কে ধরে। সম্প্রতি সৌমাল্য চৌধুরী গ্রেফতার হন পশ্চিম মেদিনীপুরের ঘাটালের বিদ্যুত্‍ দফতরের এক কর্মীর একটি ফ্ল্যাট থেকে তিন লক্ষাধিক টাকার গয়না চুরির ঘটনায় । আবাসনের গেটের তালা ভেঙে লক্ষাধিক টাকার সোনার গয়না চুরি হয় ঘাটালের কোন্নগর এলাকায়। পুলিশ সেই চুরির ঘটনার তদন্তে নামে। ঘাটাল থানার ওসি দেবাংশু ভৌমিক -এর নেতৃত্বে পুলিশ গিয়ে চোরকে পাকড়াও করে। সেই চোর পরিচয় দেখে চোখ কপালে পুলিশের। ধৃতকে সোমবার ঘাটাল আদালতে তোলা হলে বিচারক ৫ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। ধৃতের বিরুদ্ধে একাধিক চুরির অভিযোগ রয়েছে।

এরপরেই ঘাটালের মহকুমা পুলিশ আধিকারিক অগ্নিশ্বর চৌধুরী বলেন, ‘এমন অদ্ভুত শখ বা পেশা বেছে নেওয়া দেখে আমি তো অবাক। উনি ইংরেজিতে মাস্টার ডিগ্রি করেছেন।তাঁর চাকরি চলে যায় গত বছর হাওড়ায় এক চুরির ঘটনায় ধরা পড়ার পর ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *