দিল্লিতে সরবরাহ হয়েছে প্রয়োজনের থেকে চার গুণ বেশি অক্সিজেন , এমনটাই জানাল সুপ্রিম কোর্ট নিযুক্ত অডিট টিম

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দিল্লি সরকারের তরফে যে পরিমাণ অক্সিজেন দাবি করা হয়েছিল তা চার গুণ বেশি রাজ্যের হাসপাতালগুলির শয্যা সংখ্যার নিরিখে। সুপ্রিম কোর্ট নিযুক্ত অডিট টিম এই রিপোর্ট দিয়েছে বলে প্রকাশিত হয়েছে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে। এমনকী রিপোর্টে উল্লেখ রয়েছে এর ফলে ১২টি রাজ্য যেখানে অক্সিজেনের প্রচুর দরকার সেখানে সরবরাহ ব্যাহত হতে পারে বলেও।

অডিট টিমের তরফে আরও বলা হয়েছে, অনেক অসঙ্গতি দেখা গিয়েছে দিল্লিতে অক্সিজেনের সরবরাহ নিয়ে।এমনকী, শীর্ষ আদালক নিযুক্ত ওই অডিট টিমকে পেট্রোলিয়াম অ্যান্ড অক্সিজেন সেফটি অরগানাইজেশনের তরফে জানানো হয়েছে, দিল্লিতে অক্সিজেনের পরিমাণ ছিল অনেক বেশি। যা প্রভাবিত করতে পারে অন্য রাজ্যে লিকুইড মেডিকেল অক্সিজেন সরবরাহকে। এমনকী, এটা ডেকে আনতে পারে জাতীয় বিপর্যয়ও।

চলতি বছরের মে মাসে মূলত গোটা দেশ নাজেহাল হয়ে উঠেছিল করোনার দ্বিতীয় ঢেউয়ে দাপটে। সে সময় কেন্দ্রকে রীতিমতো হিমশিম খেতে হচ্ছিল অক্সিজেনের জোগান দিতে গিয়ে। আর ওই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সরব হয়েছিলেন দিল্লিতে অক্সিজেনের ঘাটতি নিয়েও। তিনি অক্সিজেনের দাবি জানিয়েছিলেন এমনকি একাধিকবারও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *