ইডির বিশেষ তল্লাশি ম্যাঙ্গো লেনে আর্থিক সংস্থার দফতরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ম্যাঙ্গো লেন ও শেক্সপিয়ার সরণিতে বেসরকারি সংস্থার অফিসে ইডি-র হানা। সূত্রের খবর, আর্থিক তছরুপের অভিযোগ উঠছে গেটওয়ে ফাইনান্সিয়াল কোম্পানির বিরুদ্ধে। ওই সংস্থার কর্ণধারের নাম পিকে আগরওয়াল। সংস্থার দু’টি কার্যালয়ে ইডি-র তল্লাশি চলছে। শহরের আরও একাধিক জায়গায় একই মামলায় তল্লাশি শুরু করেছে ইডি। সোমবার সকালে ৬-৭ জনের প্রতিনিধি দল অফিসের ভিতরে ঢুকেছেন। প্রাথমিকভাবে খবর পাওয়া যাচ্ছে, এই ফাইনান্সিয়াল কোম্পানির বিরুদ্ধে একাধিক আর্থিক তছরুপের মামলা রয়েছে। আইপিও, শেয়ার মার্কেট, বৈদেশিক মুদ্রার লেনদেনের সঙ্গে যুক্ত ছিল।

এই ভবনে ২০০৮ সাল থেকে এই কোম্পানির অফিস। অফিসের নথিপত্র খতিয়ে দেখছেন ইডি আধিকারিকরা। কথা বলছেন কর্মীদের সঙ্গে। যখন ইডি আধিকারিকরা ভিতরে ঢোকেন, তখন ২-৩ জন কর্মী ছিলেন। আশপাশের অফিসের কর্মী ও নিরাপত্তারক্ষীরা জানাচ্ছেন, গত ১০-১২ দিন ধরে এই অফিসে কোনও কর্মী আসেননি।

প্রসঙ্গত, গত মাসেই বালিগঞ্জের গরচা সংলগ্ন আর্লে স্ট্রিটের একটি অফিসে ইডি তল্লাশি চালায়। সেই অফিস থেকে উদ্ধার হয় বান্ডিল বান্ডিল টাকা। সেটি একটি বেসরকারি নির্মাণ সংস্থা ছিল। ১৮-১৯ বছর ধরে বেসরকারি সংস্থাটি চলছিল। জানা যায়, সেটি ইমপোর্ট-এক্সপোর্টের কোম্পানি। ইডি-র কাছে ওই কোম্পানির ম্যানেজার বা কর্মী নথি জমা দিতে পারেননি।

এরপর আবার ম্যাঙ্গো লেনে তল্লাশি। শহরের একাধিক জায়গায় একাধিক কোম্পানির বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে। এখনও পর্যন্ত ম্যাঙ্গো লেনের অফিস থেকে কাউকে গ্রেফতার করেননি ইডি আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *